জীবননগরে দুটির টিনের চিমনি গুঁড়িয়ে দেয়াসহ জরিমানা

0

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের দেহাটি নামকস্থানে অবৈধভাবে টিনের চিমনি ও কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে ৩টি ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেড ও সহকারী কমিশনার সিব্বির আহম্মেদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালত দুটি ইটভাটার টিনের চিমনি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে।
আদালতসূত্রে জানা গেছে, পরিবেশ দূষণ ও জন স্ব্যাস্থের জন্য ক্ষতিকর অবৈধ টিনের চিমনি ব্যবহার ও কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে দেহাটি গ্রামের এআর ব্রিকসের ম্যানেজার দেহাটি গ্রামের মৃত এলাহী শেখের ছেলে আব্দুস সাত্তারকে ২০ হাজার টাকা, শাহ ভাটার মালিক এসএম শামীমকে ৩০ হাজার টাকা জরিমানা এবং অবৈধ টিনের চিমনি ভেঙে গুঁ ড়িয়ে দেয়। আদালতের নির্দেশে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ও জীবননগর ফায়ার সার্ভিস অফিসার মোশারেফ হোসেনের নেতৃত্বে ফায়ার সার্ভিসকর্মী বাহিনী পানি দিয়ে আগুন নিভিয়ে দেয়। একই এলাকায় সরকার ব্রিকস’ বিরুদ্ধে কাঠ দিয়ে ইট পোড়ানো, কৃষি জমি বিনষ্ট করে মাটি উত্তোলন ও অনুমোদন ছাড়া ইট তৈরি করার অপরাধে ইটভাটা মালিক এসএম সাকিরুজ্জামানকে ৬০ হাজার টাকা জরিমান করেন ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তরা জরিমানা অর্থ তৎক্ষনাত আদালতকে প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতা করেন এসআই ইউসুফ আলীসহ সঙ্গীয় ফোর্স।
প্রসঙ্গত: গতকাল মঙ্গলবার দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার প্রথম পাতায় জীবননগরে টিনের চিমনি ও কাঠ ব্যবহার করে দুটি ইটভাটা চালু করেছেন দুই ইটভাটা মালিক, র্শীষক সংবাদ প্রকাশিত হলে সংবাদটি জেলা প্রশাসনের দুষ্টি গোচর হলে প্রশাসন অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন