কমিটি বাতিলের দাবিতে গাংনীতে কাফনের কাপড় মাথায় দিয়ে ছাত্রলীগের সড়ক অবরোধ

0

গাংনী প্রতিনিধি: কমিটি বাতিলের দাবিতে মেহেরপুরের গাংনীতে ছাত্রলীগের নেতাকর্মীরা মাথায় কাফনের কাপড় পড়ে সড়ক অবরোধ করেছে। গতকাল রোববার দুপুর ১২টার দিক থেকে ঘন্টাব্যাপী গাংনী বাসস্ট্যান্ড অবরোধ করায় মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন বিভিন্ন যানবাহনের যাত্রীরা।
গেলো রোববার ৫ জানুয়ারি জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপিতে মেয়াদোত্তীর্ণ গাংনী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়। কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সেন্টু সভাপতি ও ছাত্রলীগ নেতা ফয়সাল জাহান শিশিরকে সাধারণ সম্পাদক করে গঠিত দুই সদস্য বিশিষ্ট এ কমিটির বিরুদ্ধে আন্দোলন করে আসছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
গতকাল রোববার সকাল সাড়ে দশটার দিকে গাংনী হাসপাতাল বাজার থেকে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের অংশগ্রহণে একটি লাঠি মিছিল শুরু হয়। অংশগ্রহণকারীদের মাথায় ছিলো কাফনের কাপড় বাঁধা। মিছিলটি গাংনী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এক পর্যায়ে বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করে। রাস্তায় শুয়ে পড়েন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। ঘন্টাব্যাপী এ অবরোধে কমিটি বাতিলের দাবি ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়।
আন্দোলনরত ছাত্রদের পক্ষে কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিব ও পৌর ছাত্রলীগ সভাপতি ইমরান হাবীব বলেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তার মনগড়া কমিটি করেছেন। যা ছাত্রলীগের নেতাকর্মীরা কেউ মেনে নিচ্ছেন না। ত্যাগী নেতাকর্মীদের কমিটি গঠন না করা পর্যন্ত আন্দোলন চলবে।
এদিকে বিক্ষুদ্ধ নেতাকর্মীদেরকে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখার জন্য অনুরোধ করেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান। পুলিশের একটি দল অবরোধ তুলে নিয়ে যানবাহন চলাচলের চেষ্টা করে। পরে ঘটনাস্থলে আসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, সাবেক পৌর মেয়র আহম্মেদ আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমনি। এসময় বিক্ষুদ্ধ নেতার্কীদের উদ্দেশ্যে বক্তৃতা করেন এমএ খালেক।
তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের যৌক্তিক দাবি শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে আদায় হোক এটাই আমাদের চাওয়া। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে আলাপ আলোচনার মধ্য দিয়ে বিষয়টি সমাধান করবেন বলে তিনি নেতাকর্মীদের আশ্বস্থ করেন। এতে দুপুর বারটার দিকে অবরোধ তুরে নেয় আন্দোলনরত ছাত্রলীগের নেতাকর্মীরা।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন