মেহেরপুরে জেলা রেজিস্ট্রার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ

0

স্টাফ রিপোর্টার: বিনা কারণে বদলি ও অবৈধ নিয়োগের অভিযোগে জেলা রেজিস্ট্রারের কার্যালয় ঘেরাও করেছে নকল নবিশরা। এ সময় তারা অবৈধ নিয়োগের অভিযোগ তোলে এবং তা বাতিলের দাবি জানায়। গতকাল মঙ্গলবার বিকেলে মেহেরপুর জেলার তিন উপজেলার নকল নবিশরা জেলা রেজিস্ট্রারের কার্যালয় ঘেরাও করে বিভিন্ন দাবিতে সেøাগান দিতে থাকে।
নকল নবিশদের অভিযোগ, গতকাল মঙ্গলবার ছিলো জেলা রেজিস্ট্রার সুখরঞ্জন রায়ের চাকরির শেষ দিন। শেষ দিনে তাদের ওপর রাগের বশবর্তী হয়ে বিনা কারণে মেহেরপুর সদর সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে বদলি করেছে।
নকল নবিশ নুর আলম বলেন, অবৈধ নিয়োগের শ্রতিবাদে আমরা জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলাম। এজন্য সে আমাদের ওপর প্রতিশোধ নিতে ক্ষমতার অপব্যবহার করেছে।
নকল নবিশ রোজিফা খাতুন বলেন, জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের অফিস সহকারী ফরিদা ইয়াসমিন, শহিদুল ইসলাম, খায়রুল ইসলামের সহযোগিতায় অবৈধভাবে ৬-৭জন নকল নবিশ নিয়োগ করেছিলো। এজন্য আমরা নকল নবিশরা তীব্র প্রতিবাদ করেছিলাম। যার ফলে তিনি শেষ দিনে আমাদের ওপর প্রতিশোধ নিয়েছে। নকল নবিশ লিলুফা ইয়াসমিন বলেন, আমরা ৫১জন মেহেরপুরে জেলা রেজিস্ট্রার অফিসে কর্মরত আছি। এরপরও আরও কয়েকজনকে গাংনী ও মুজিবনগর থেকে সদরে বদলি করা হয়েছে। যেখানে নকল নবিশের কোনো প্রয়োজন নেই সেখানে সুখরঞ্জন রায় জোর করে বদলি করেছে।
এছাড়াও সাব রেজিস্ট্রারের অফিস সহকারী আব্দুল ওয়াহেদকে বদলি করা হয়েছে জেলা কার্যালয়ে। আজ (গতকাল মঙ্গলবার) তার যোগদান করার কথা। কিন্তু যোগদান করতে এসে দেখে জেলা রেজিস্ট্রারের কক্ষ তালাবদ্ধ। এ বিষয়ে সাব রেজিস্ট্রার শফিকুল ইসলাম বলেন, সদরে নকল নবিশ এমনিতেই বেশি। সেখানে অপ্রয়োজনীয়ভাবে অতিরিক্ত নকল নবিশ দেয়া হয়েছে। এছাড়াও কোনো রকম ফেয়ারওয়েল ছাড়াই জেলা রেজিস্ট্রার আজ শেষ দিনে চলে গেছেন।
এ বিষয়ে জেলা রেজিস্ট্রারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন