জীবননগরে ভারতের কুখ্যাত মাদকব্যবসায়ী জাবের হেরোইনসহ আটক

0
48

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার গয়েশপুরে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি সফল অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে ভারতীয় সীমান্ত দিয়ে বাংলাদেশে দেদারছে মাদকদ্রব্য পাচারের মূলহোতা কুখ্যাত মাদকব্যবসায়ী জাবের মালিতাকে (৪২) হেরোইনসহ আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে নিজস্ব গোয়েন্দার দেয়া তথ্যের ভিত্তিতে গয়েশপুর বিওপির টহল দল এ আটক অভিযান পরিচালনা করে। এছাড়াও এ দিন নতুনপাড়া, ধোপাখালী ও দর্শনার নিমতলা বিওপির বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ফেনসিডিল উদ্ধার করেছে।
ঝিনাইদহের মহেশপুর উপজেলার খালিশপুরস্থ-৫৮ বিজিবি ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানার বানপুরের মোটিয়ারী গ্রামের সাহার আলীর ছেলে জাবের মালিতা একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। প্রতিনিয়ত সে তারকাটার ভেতর দিয়ে কৌশলে বাংলাদেশে মাদকপাচার করে মাদক স¤্রাট হয়ে ওঠে। মাদকের টাকা নিতে সে ভারতীয় পাসপোর্টযোগে বাংলাদেশে প্রবেশ করে। গয়েশপুরের মাদক ব্যবসায়ীদের নিকট টাকা নিতেই গয়েশপুর গ্রামে প্রবেশ করে। এ সময় সঙ্গে হেরোইন বহন করছিলো। খালিশপুরস্থ-৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসান গোপন এ খবর পান। খবর পেয়ে তিনি গয়েশপুর বিওপির বিজিবি সদস্যদের অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। নির্দেশ পেয়ে গয়েশপুর বিওপি বিজিবির একটি টিম সন্ধ্যায় গয়েশপুর উত্তরপাড়া চৌরাস্তার পুকুরের কোনা হতে ২০ গ্রাম হেরোইনসহ জাবের মালিতাকে আটক করে। সেই সাথে জব্দ করা হয় তার ভারতীয় পাসপোর্টটি। রাতেই মামলা দিয়ে তাকে জীবননগর থানাতে সোপর্দ করা হয়েছে। বিজিবি সিও লে. কর্নেল কামরুল আহসান দৈনিক মাথাভাঙ্গাকে জানান, আটককৃত জাবের একজন মাদক স¤্রাট। সে প্রতিদিনি তারকাটার ফাঁক দিয়ে বাংলাদেশের মাদক ব্যবসায়ীদের নিকট হেরোইন, গাঁজা, মদ, ফেনসিডিল, ইয়াবা ট্যাবলেটসহ অন্যান্য মাদকদ্রব্য পাচার করে আসছিলো বলে গোপন তথ্য রয়েছে।
অপর দিকে মাদকবিরোধী অভিযান চালিয়ে নতুনপাড়া বিওপির বিজিবি সদস্যরা সদরপাড়া আম বাগানে অভিযান চালিয়ে ১১৪ বোতল ফেনসিডিল, ধোপাখালী বিওপির বিজিবি সদস্যরা ধোপাখালী গ্রামের মাঠের একটি আমবাগানে অভিযান চালিয়ে ৭৫ বোতল ভারতীয় মদ ও দর্শনার নিমতলা বিওপির বিজিবি সদস্যরা জীবননগর উপজেলার হালদারপাড়া মাঠের মধ্যে হতে মালিকবিহীন অবস্থায় ৪৮ বোতল ভারতীয় ফেনসিডিল আটক করে বলে বিজিবি সূত্রে জানা গেছে।