গাংনীর ধানখোলা ইউনিয়নের বাজেট ঘোষণা

0
28

গাংনী প্রতিনিধি: অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তার বিষয়ে গুরুত্বারোপ করে মেহেরপুর গাংনীর ধানখোলা ইউনিয়নের আগামী অর্থ বছরের সম্ভাব্য বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ইউপি হলরুমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে ১ কোটি ৭০ লাখ টাকার বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামান। ২০১৮-২০১৯ অর্থ বছরের সম্ভাব্য বাজেটে উন্নয়ন খাতে ১ কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৮০৮ টাকা ও রাজস্ব খাতে ৩১ লাখ ৭৮ হাজার ৬৮৮ টাকা আয়-ব্যয় ধরা হয়েছে।
বাজেট ঘোষণাকালে ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামান বলেন, অংশগ্রহণমূলক বাজেট প্রণয়ন করা হয়েছে। জনগণের আরও বেশি সম্পৃক্ত করতে চেষ্টা চলছে। কর পরিশোধের আহ্বান জানিয়ে তিনি বলেন, ইউনিয়ন প্রতিষ্ঠান আপনার, আমার ও আমাদের সকলের। এই ভিত্তিতে প্রতিষ্ঠান পরিচালনার চেষ্টা করছি। স্বল্প আয়ের প্রতিষ্ঠানটির দিকে সরকারি, বেসরকারী ও ব্যক্তি উদ্যোগ সহায়তা বৃদ্ধির জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনায় এলাকার সমস্যা তুলে ধরে বাজেটে বরাদ্দ সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিক কর্মসূচি বাস্তবায়নের পরামর্শ দেন ধানখোলা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দারা।
অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ইউপি সচিব রফিকুল ইসলাম, এসকেএস গাংনী উপজেলা সমন্বয়কারী মিজানুর রহমান আখন্দসহ ইউপি সদস্যবৃন্দ। এসকেএস’র এলজিআই লেড ওয়াশ ইন হেলথ প্রকল্পের সহায়তায় বাজেট আলোচনা অনুষ্ঠিত হয়।