কুষ্টিয়া বিআরটিএ অফিসে দুদকের অভিযান : দুই দালালের কারাদণ্ড

0

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুষ্টিয়ার সদস্যরা। এসময় দুলাল (৩৯) ও মনিরুজ্জামান (৩৫) নামের দালাল চক্রের দুই সদস্যকে আটক করা হয়। গতকাল রোববার দুপুর ১টার দিকে কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলীর ও দুদকের কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দিন খানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। আটককৃতরা হলেন কুষ্টিয়া শহরতলীর উদিবাড়ী এলাকার দিরাজ উদ্দিনের ছেলে দুলাল, পূর্ব মজমপুর এলাকার শেখ নুরুল আমিনের ছেলে মনিরুজ্জামান।
দুদকের কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দিন খান জানান, “কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে সেবা গ্রহণকারীদের কাছ থেকে সরকারি ফি ব্যাতিত অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় দালালচক্রের দুই সদস্য দুলাল ও মনিরুজ্জামানকে আটক করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী জানান, “দ-বিধির ১৮৮ ধারায় মনিরুজ্জামানকে ৬ মাসের বিনাশ্রম কারাদ-ে দন্ডিত এবং ১০ হাজার টাকা জরিমানা, এবং একই ধারায় মোঃ দুলালকে ১ মাসের বিনাশ্রম কারাদ-ে দ-িত করা হয়।” পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশের সহযোগিতায় সাজাপ্রপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়।