সীমান্ত বুলবুল মাও. গোলাম রব্বানীর ইন্তেকাল : আজ দাফন

0
252

জীবননগর ব্যুরো: বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও সীমান্ত বুলবুল নামে খ্যাত জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক মাও. গোলাম রব্বানী (৭২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…. রাজেউন)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে নিয়ে ভর্তি করা হলে এখানে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। মাও. গোলাম রব্বানীর মৃত্যুর খবরে তার অগণিত ছাত্র ও শুভাকাক্সক্ষী শহরের বসুতিপাড়ার বাড়িতে ছুটে আসেন। তার মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ হতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় জীবননগর কেন্দ্রীয় ঈদগাহে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শেষে তাকে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের মেদিনীপুর গ্রামের মৃত দিদার হোসেনের ছেলে মাও. গোলাম রব্বানী জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক হিসেবে তার শিক্ষাকতা জীবন শুরু করেন। দীর্ঘ ৩০ বছর সুনামের সাথে শিক্ষকতা শেষে ২০১৪ সালে তিনি অবসর গ্রহণ করেন। অত্যান্ত বন্ধু বাৎসল এ মানুষটি অত্যন্ত সুরেলা কণ্ঠে পবিত্র কোরআন তেলওয়াত ও মাহফিলে ওয়াজ করে তিনি সীমান্ত বুলবুল হিসেবে খ্যাতি অর্জন করেন। সাবেক সংসদ সদস্য মরহুম মাও. হাবিবুর রহমানের পর তাকেই তার যোগ্য উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হতো। ২ ছেলে ও ৬ মেয়ের জনক মাও. গোলাম রব্বানী দীর্ঘদিন ধরে হার্ট ও কিডনির জটিল রোগে ভুগছিলেন। জটিল রোগে আক্রান্ত হলেও তিনি স্বাভাবিকের মতো চলাচল করতেন এবং গত ৩ দিন পূর্বেও তিনি একটি জানাজার নামাজে ইমামতি করেন। গতকাল বিকেলে তিনি আকস্মিক অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। এখানে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন। প্রিয় এ স্যারের মৃত্যুর খবরে অগণিত ছাত্র, সহকর্মী শিক্ষক ও তার শুভাকাক্সক্ষীরা তার বাসায় ছুটে যান। তারা কান্নায় ভেঙে পড়েন।
মাও. গোলাম রব্বানীর মৃত্যুতে জীবননগরসহ এ অঞ্চলবাসী একজন বিশিষ্ট আলেমে দ্বীনকে হারালো এমন অভিমত ব্যক্ত করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন রাজনৈতিক ব্যক্তিত্ব সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, রাজনীতিক নাসির উদ্দিন ও বিভিন্ন সংগঠনসহ প্রেসক্লাবের পক্ষে সাধারণ সম্পাদক এম আর বাবু প্রমুখ।