মুজিবনগরে ইটভাটায় সন্ত্রাসী হামলায় সাত শ্রমিক আহত : দুটি ট্রাক্টরে আগুন

0

মুজিবনগর প্রতিনিধি: মুজিবনগর শফিকুল ইসলামের ইটভাটায় চাঁদার দাবিতে তাণ্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। ইটভাটার দুটি ট্রাক্টর ও অফিস আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। তাদের হামলায় ভাটায় কর্মরত সাত শ্রমিক আহত হয়েছেন। আহতদের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত সোমবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

আহত  শ্রমিকরা জানিয়েছেন, কেদারগঞ্জ বাজারের অদূরে মুজিবনগর-মেহেরপুর প্রধান সড়কের কাছে শফিকুল ইসলাম ইটভাটা অবস্থিত। রাতে ১৫/২০ জন সশস্ত্র সন্ত্রাসী ইটভাটায় প্রবেশ করে কর্মরত শ্রমিকদের বেঁধে মারধর শুরু করে। রড ও লাঠি দিয়ে পিটিয়ে শ্রমিকদের রক্তাক্ত জখম করে। গুরুতর আহত হন ইট পোড়ানোর কাজে নিয়োজিত শ্রমিক চুয়াড়াঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুরের মিঠুন আলী (১৭), মমতাজ উদ্দীন (২৫), কার্সাপডাঙ্গার আব্দুল মোতালেব (২৩), মুক্তারপুরের ইন্তাজ আলী (২৫), আবু সাইদ (২৮), খাঁপাড়ার সাদেক আলী (৪০) ও রামনগর গ্রামের উজ্জ্বল হোসেন (৩৫)। রাতেই তাদেরকে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সন্ত্রাসীরা ইটভাটার দুটি ট্রাক্টর ও অফিসে আগুন ধরিয়ে দেয়। ট্রাক্টর ও অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র ভস্মীভূত হয়। এক পর্যায়ে শ্রমিকদের ফেলে স্থান ত্যাগ করে সন্ত্রাসীরা। আহত শ্রমিকরা আরো জানিয়েছেন, কয়েকদিন আগে কয়েকজন সন্ত্রাসী ইটভাটায় এসে একটি মোবাইল নম্বর দিয়ে মালিককে যোগাযোগ করতে বলে। মালিক যোগাযোগ না করায় ওই হামলা বলে জানান তারা।

ইটভাটার মালিক মোনাখালী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মোল্লা জানিয়েছেন, চাঁদার দাবিতে হামলা হয়েছে। মুজিবনগর থানার এসআই মধু সুদন জানিয়েছেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায় ও শ্রমিকদের হাসপাতালে ভর্তি করে। সন্ত্রাসীদের ধরতে ভোর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন