প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুত বিভ্রাট : বরখাস্ত ১০

0
4

স্টাফ রিপোর্টার: রাজধানীর লালবাগ কেল্লায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুত চলে যাওয়ার ঘটনায় ঢাকা পাউয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) চার নির্বাহী প্রকৌশলীসহ ১০ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল নজরুল হাসান গতকাল শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পুরো ঘটনা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সন্ধ্যায় লালবাগ কেল্লা প্রাঙ্গণে  আলো  ও সুরের সমন্বয়ে লালবাগ কেল্লার ইতিহাস-ঐতিহ্য নিয়ে নির্মিত ‘লাইট অ্যান্ড সাউন্ড শো’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পুরো অনুষ্ঠানে তিনবার বিদ্যুত চলে যায়। সন্ধ্যা ৬টার কিছু পরে প্রধানমন্ত্রীকে অনুষ্ঠানস্থলে আসতে দেখা যায়। তিনি পৌঁছানোর সাথে সাথেই বিদ্যুত চলে যায়। কিছুক্ষণের মধ্যেই আবার বিদ্যুত আসে।
এরপর অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণার পর লাইট অ্যান্ড সাইন্ড শো শুরু হলে দ্বিতীয় দফায় বিদ্যুত চলে যায় এবং কিছুক্ষণ পর আবার আসে। এরপর সোয়া ৭টার দিকে লাইট অ্যান্ড সাউন্ড শো চলার মধ্যে আবারো বিদ্যুত চলে যায় এবং কিছুক্ষণ পর আসে।

এ সময়  প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থল ত্যাগ করে করে চলে যান। সেখানে তিনবার বিদ্যুত গেলেও লালবাগ কেল্লার আশপাশের বাড়িতে নিরবচ্ছিন্ন বিদ্যুত থাকতে দেখা যায়। এ বিষয়ে জানতে চাইলে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক নজরুল হাসান বলেন, ‘আমাদের দিক থেকে একবারই বিদ্যুত গিয়েছে। আমাদের বিদ্যুত চলে যাওয়ার পর জেনারেটর দিয়ে ওরা কাজ শুরু করে।