জীবননগরে স্কুলছাত্রী অপহরণের ৫ দিন পর মনোহরপুরে থেকে উদ্ধার : অপহরক গ্রেফতার

0
33

জীবননগর ব্যুরো: জীবননগরে পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণের ৫দিন পর পুলিশ উদ্ধার করেছে। এ সময় গ্র্রেফতার করা হয়েছে অপহরক তরিকুল ইসলামকে। গতকাল বৃহস্পতিবার উপজেলার মনোহরপুর থেকে স্কুলছাত্রীকে উদ্ধার ও অপহরককে গ্রেফতার করা হয়। উদ্ধারের পর অপহৃত স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষা ও ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত ২১ এপ্রিল বিকেলে জীবননগর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির স্কুলছাত্রী বিদ্যালয় থেকে বাড়ি ফিরছিলো। এ সময় স্কুলছাত্রী জীবননগর আঁশতলাপাড়ায় পেঁৗঁছুলে তরিকুলসহ ৪-৫ বখাটে যুবক জোরপূর্বক তাকে একটি মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায়। স্কুলছাত্রীর মা এ ঘটনায় বাদি হয়ে জীবননগর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। অভিযোগ পেয়ে জীবননগর থানার এসআই কাজী শামসুল আলম সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালিয়ে মনোহরপুর বাজার থেকে স্কুলছাত্রীকে উদ্ধার ও তরিকুলকে গ্র্রেফতার করেন। তরিকুলের সহযোগিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গ্রেফতারকৃত তরিকুল ইসলামপুর গ্রামের নূর ইসলামের ছেলে।
এদিকে গতকালই তরিকুলকে পুলিশ চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করলে বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল হালিম তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। সন্ধ্যায় স্কুলছাত্রীর জবানবন্দি ২২ ধারায় রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবির।