অবশেষে চুয়াডাঙ্গায় টিসিবির ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু : বিক্রি হবে আজও

0

স্টাফ রিপোর্টার: অবশেষে চুয়াডাঙ্গায় ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে একটি ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়।পেঁয়াজের দাম বাড়ার পর এই প্রথম চুয়াডাঙ্গাতে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এসময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদ,জেলা প্রশাসনের সহকারি কমিশনার আমজাদ হোসেন,জেলা মার্কেটিং কর্মকর্তা শহিদুল ইসলাম, টিসিবির ডিলার মেসার্স কাকুলি ট্রেডার্সের মালিক সিরাজুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিক্রির অনেক আগে থেকেই চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে পেঁয়াজ কেনার জন্য লম্বা লাইন দেয় ক্রেতারা। ট্রাক পৌঁছানোর সঙ্গে সঙ্গে পেঁয়াজ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েন লোকজন। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কম দামে টিসিবির পেঁয়াজ কিনতে ভীড় জমান প্রায় ২৭ শতাধিক নারী-পুরুষ। অবশেষে কমদামে পেঁয়াজ কিনতে পেরে খুশি তারা। কেজি প্রতি ৪৫ টাকা দরে একজন ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।  পেঁয়াজ কিনতে আসা জাহিদ বিশ্বাস জানান,ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করতে দেখে তিনি এক কেজি পেঁয়াজ কিনেছেন। বাজারমূল্যের চেয়ে দেড়’শ টাকা কমে পেঁয়াজ কিনতে পেরেছেন বলেও তিনি জানান।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, জনসাধারনের ভোগান্তির কথা বিবেচনা করে কম দামে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকার। চুয়াডাঙ্গায় আজ  (গতকাল) থেকে টিসিবির ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। চুয়াডাঙ্গায় ৪ হাজার কেজি পেঁয়াজ বরাদ্দ পাওয়া গেছে। পরে আরও বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দফতরে যোগাযোগ করা হচ্ছে বলেও জানান তিনি।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদ জানান,গতকাল প্রায় ২৭’শ কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে। বাকীটা আজ একই সময়ে টাউন ফুটবল মাঠে বিক্রি করা হবে।

##জহির

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন