জীবননগরে বিএনপি নেতা আবুল কালাম গ্রেফতার

জীবননগর ব্যুরো: নাশকতার পরিকল্পনার মামলার পালাতক আসামি চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য ও জীবননগর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি উথলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদকে (৬৫) গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার ভোরে উপজেলার উথলী ইউনিয়নের সেনেরহুদা গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
জীবননগর থানার ওসি এসএম জাবীদ হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৯ অক্টোবর রাতে নাশকতার পরিকল্পনার জন্য বাঁকায় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা বৈঠক করছিল। সেখানে অভিযান চালিয়ে পুলিশ ৯ জনকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা রুজু করা হয়। ওই মামলায় জীবননগর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ পলাতক আসামি ছিলেন। তাকে শনিবার ভোর রাতে গ্রেফতার করা হয়। গতকালই তাকে চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে।
সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর বিএনপির ঢাকার সমাবেশের পর জীবননগরে নাশকতার পরিকল্পনার অভিযোগে দুটি মামলা হয়েছে। এই দুই মামলায় চার দিনে বিএনপি-জামায়াতের ১৫ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যদিও এ উপজেলাতে হরতাল কিংবা অবরোধের সমর্থনে বিএনপি-জামায়াতের কোন মিছিল-পিকেটিং চোখে পড়েনি।