মেহেরপুর সদর উপজেলার ঝাঁঝা গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড

পাঁচটি ঘরসহ পুড়ে ছাই কয়েক লাখ টাকা : ব্যাপক ক্ষয়ক্ষতি

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার ঝাঁঝা গ্রামে ভয়াবহ অগ্নিকা-ে ৫টি ঘর পুড়ে ছাই হয়েছে। সাথে একটি গরু অগ্নিদগ্ধ ও কয়েক লাখ টাকার মালামাল পুড়ে গেছে। গতকাল সোমবার দুপুরের দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা গেছে, ঘটনার সময় সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের ঝাঁঝা গ্রামের আবুল হাসেমের মেয়ে হিরা খাতুন রান্না ঘরে রান্না করার সময় অসাবধানতাবশত ঘরে আগুন লেগে যায়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পাশ্ববর্তী রহমান হোসেনের ছেলে ইসমাইল হোসেন, তার ভাই আবু বক্করসহ আবুল হোসেন এবং বকুলের ঘরে আগুন লেগে যায়। এ সময় আগুনের লেলিহান শিখায় বাড়িতে রাখা ফ্রিজ, টেলিভিশনসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে মেহেরপুর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তবে তার আগে ৫টি ঘরসহ ঘরে রাখার সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকা-ে নাসিমা খতুনের একটি গরু অগ্নিদগ্ধ হয়।

এদিকে ঝাঁঝা গ্রামে ভয়াবহ অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুল্লাহ। গতকাল সোমবার বিকেলের দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ৫টি পরিবারের প্রত্যেককে ৩ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন। জেলা প্রশাসকের নির্দেশে আজ মঙ্গলবার ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ঢেউটিন এবং নগদ অর্থ প্রদান করা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।

Comments (0)
Add Comment