বঙ্গবন্ধুর আদর্শের কর্মীরা নৌকার হয়ে কাজ করবে

চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় সম্পাদক মোবাশ্বের চৌধুরী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন এবং বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল তিনটায় দৌলতদিয়াড়ের একটি কমিউনিউটি সেন্টারে এ উদ্বোধন অনুষ্ঠান ও বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক ও সাবেক মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দিন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক মতিয়ার রহমান মতি।

এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুর রাজ্জাক, আতিউর রহমান বিপ্লব, হাফিজুর রহমান হাফিজ, ইমরান আহমেদ বিপ্লব, সৈয়দ ফরিদ, আবু তাহের, কবির হোসেন, আব্দুল আলিম, আসাদুজ্জামান সবুজ, আব্দুস সামাদ, চুয়াডাঙ্গা সদর উপজেলার সাবেক সভাপতি জুয়েল রানা, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, সাবেক যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ, পৌর সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক সেখ সামি তাপু, আলমডাঙ্গা উপজেলা সভাপতি শরিফুল ইসলাম রিফাত, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম টুকুল, পৌর সভাপতি মিলন হোসেন, সহ-সভাপতি মো. আলম, দামুড়হুদা সভাপতি আক্তারুজ্জামান বাবু, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সহ-সভাপতি মশিউর রহমান রানা, দর্শনা থানা সভাপতি ইসলামুল হক আল আমিন, সাধারণ সম্পাদক হুজাইফা মল্লিকসহ চুয়াডাঙ্গা পৌরসভার ১ থেকে ৬ নং ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকল ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী বলেন, আজকে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য অনেক ষড়যন্ত্র করা হচ্ছে। আপনাদের সতর্ক থাকতে হবে। আপনারা বার বার দেখেছেন, আপনাদের ওপর কি রকম অত্যাচার করা হয়েছিলো। এখন থেকে আপনারা সাবধান হয়ে যান। আগামী নির্বাচনে আমাদের নেত্রী যাকে নমিনেশন দেবেন তার হয়ে কাজ করবেন। আপনারা যারা বঙ্গবন্ধুর আদর্শের কর্মী তারা নৌকার হয়ে কাজ করবেন। নৌকার কোনো বিকল্প নেই। জননেত্রী শেখ হাসিনার জন্য আজকে বাংলাদেশের উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধু কন্যা পদ্মা সেতুর মাধ্যমে দেখিয়ে দিয়েছেন আমরা পারি। সারাবিশ্ব আজ তার সফলতা কামনা করে। আমরা বঙ্গবন্ধুর আদর্শে কাজ করবো। আগামী নির্বাচন কঠিন নির্বাচন। অনেক দায়িত্ব পালন করতে হবে।

বর্ধিত সভার উদ্বোধক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সৈয়দ নাসির উদ্দিন বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের রুপকার। আমাদের একজন শেখ হাসিনা আছে। আমরা তার কর্মী। মানুষকে ভালোবাসতে হবে। স্বাধীনতার পরাজিত শত্রু ও সাম্প্রদায়িক অপশক্তি জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সাম্প্রদায়িক অপশক্তির সকল ষড়যন্ত্র রুখে দিতে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা প্রস্তুত।

সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেন, আমরা প্রতিনিয়তই স্বেচ্ছাসেবকলীগকে এগিয়ে নেওয়ার চর্চ্চা করি। কেন্দ্রীয় নেতাদের যতবার চুয়াডাঙ্গায় পাই, ততবার নতুনভাবে কাজ করতে উদ্যোম পাই। সেজন্যই বার বার কেন্দ্রীয় নেতাদের আমন্ত্রণ জানাই। তিনি আরও বলেন, আমরা চাইনা রাস্তায় যখন বের হবো, আগের মতো গুলি করবে। আমরা চাইনা, ২০০৫ সালে বিএনপি জামাত প্রশাসন দিয়ে ক্রস দেয়ার কথা বলেছিলো সেই দিন আবার ফিরে আসুক। আমাদের ওপর কঠিন অত্যাচার করা হয়েছে। আমরা চাইনা, তারা ক্ষমতায় এসে আবার জনগণের ওপর অত্যাচার করুক। আমরা ভালো থাকতে চাই, জনগণকে ভালো রাখতে চাই। আগামী জাতীয় নির্বাচনে যাকে যোগ্য মনে করে প্রধানমন্ত্রী নমিনেশন দেবেন, তার হয়েই আমরা কাজ করবো। কেন্দ্রীয় নির্দেশ পেলে বিএনপি জামাতকে বিতাড়িত করতে আমাদের সময় লাগবে না। আমাদের প্রধান অতিথি, উদ্বোধক ও প্রধান বক্তা যা বলেছেন, আমরা তা মেনে কাজ করবো। গঠনতন্ত্র মেনে কাজ করবো। সদস্য সংগ্রহের কাজ বৃদ্ধি করবো।

Comments (0)
Add Comment