পড়া-লেখার পাশপাশি শিক্ষার্থীদের সব ধরনের খেলাধুলা খেলানো হবে

চুয়াডাঙ্গা ফার্স্ট ক্যাপিটালে ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির আন্ত:বিভাগীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। ১৮ দিনব্যাপী ৮টি বিভাগের এ প্রতিযোগিতা শেষে গতকাল শুক্রবার বিকেল ৩টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে মুখোমুখি হয় সমাজবিজ্ঞান বিভাগ ও ব্যবসায়ী প্রশাসন বিভাগ। ফাইনালে সমাজবিজ্ঞান বিভাগ ৩-০ গোলে ব্যবসায়ী প্রশাসন বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ফাইনাল খেলা শেষে জমকালো আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর প্রফেসর ড. এম মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, এ অঞ্চলের সর্বপ্রথম অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ফাস্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ চুয়াডাঙ্গায় শুধু মানসম্মত পড়ালেখায় নয় এখানে শিক্ষার্থীদের শরীর ও মনের বিকাশ ঘটানোর জন্য দিনপঞ্জি করে দেশীয় এবং প্রচলিত সব ধরনের খেলাধুলা খেলানো হবে। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শুরু করা হয়েছে আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩। যে টুর্নামেন্টে এ বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগ অংশগ্রহণ করে। আমি চাইবো লেখাপড়ার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয় থেকে ভালো মানের খেলোয়াড় যেনো তৈরি হয়। আনুষ্ঠানিকভাবে এ বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ দেখার জন্য খুব শিগগিরই শিক্ষক নিয়োগ দেয়া হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ড কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. আজিবুর রহমান, আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের আহ্বায়ক বোর্ড অফ ট্রাস্টিজের সিনিয়র ভাইস চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও চুয়াডাঙ্গা ডিএফ’র সভাপতি এখলাছ উদ্দিন সুজন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাতীয় আন্তর্জাতিক মানের আদলে চ্যাম্পিয়ন ও রানার অফ দলের খেলোয়ারদের পুরস্কৃত করা হয়। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় বিবেচিত হন সমাজ বিজ্ঞান বিভাগের জুনিয়র সাকিব (৯)। এছাড়া ম্যান অফ দ্যা ফাইনালের পুরস্কার লাভ করেন একই দলের সিনিয়র সাকিব (১০)। সেরা গোলরক্ষকের পুরস্কার লাভ করেন ব্যবসায়ী প্রশাসন বিভাগের সাইদুর রহমান এবং সাহসী কোচ হিসাবে পুরস্কার পান পাবলিক হেলথ বিভাগের শরিফুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে নিজ ফান্ড থেকে প্রাইজ মানি উপহার দেন। একই সাথে টুর্নামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকেও প্রাইজমানি উপহার দেয়া হয় উভয়দলকে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে সহযোগিতা করেন সিএসই বিভাগের শিক্ষার্থী রিয়াঙ্কা বিশ্বাস ও সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শিমা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ) আব্দুল মজিদ বিশ্বাস, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নাফিউল ইসলাম জোয়ার্দ্দার শান্ত, সিএসই’র বিভাগীয় প্রধান নুরুন্নাহার, ব্যবসায়ী প্রশাসনের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মুস্তাফিজুর রহমান, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক উম্মে তোহ্ফা, ট্রিপল-ই’র বিভাগীয় প্রধান আরিফুর রহমান, পাবলিক হেলথের বিভাগীয় প্রধান সাজিন ইসলাম, কৃষি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক অধ্যাপক ড. নাহিদ মো. পারভেজ, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সামসুন নাহার, ইউনিভার্সিটির প্রশাসনিক কর্মকর্তা মফিজুল হক, সহকারী রেজিস্টার মশিউর রহমান, সহকারী লাইব্রেরীয়ান নিলুফা ইয়াসমিন, চুয়াডাঙ্গা ডিএফ’র সিনিয়র সহ-সভাপতি সাবেক কৃতি ফুটবলার রেজাউল হক জোয়ার্দ্দার রেজা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সোহেল আকরাম, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও আলমডাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার টুটুল, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাদী মিলিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। সাবেক কৃতি ফুটবলার ওডিএফ’র সহ-সভাপতি রেজাউল হক জোয়ার্দ্দার রেজাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক ও শিক্ষার্থীগণ।
উল্লেখ্য, এ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ৮টি বিভাগ দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। বিভাগগুলো হলো আইন বিভাগ, ট্রিপল ই, কৃষি বিভাগ, ইংরেজি বিভাগ, সমাজবিজ্ঞান বিভাগ, হিসাব বিজ্ঞান বিভাগ, সিএসই বিভাগ ও পাবলিক হেলথ বিভাগ।