গাংনীতে আগুনে পুড়ে নগদ টাকা ও মালামালসহ অর্ধকাটি টাকার ক্ষয়ক্ষতি

বৈদ্যুতিক গোলযোগ ও চুলার আগুন থেকে পৃথক অগ্নিকাণ্ড 

গাংনী প্রতিনিধি: মেহরপুরের গাংনীর নওয়াপাড়া ও বাওট গ্রামে পৃথক দুটি অগ্নিকা-ে নগদ টাকা ও অন্যান্য মালামালসহ অন্তত অর্ধকাটি টাকার মালামাল ভষ্মিভুত হয়েছে। বৈদ্যুতিক গোলযোগ ও চুলার আগুন থেকে এ অগ্নিকা-ের সূত্রপাত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বামুন্দি ফায়ার সার্ভিসর টিম লিডার স্টেশন অফিসার মা. ইছাহাক আলী বিশ্বাস জানান, শনিবার গভীর রাত গাংনীর নওপাড়া বাজারর একটি গুদাম অগ্নিকা-ের খবর দেন কয়েকজন ব্যবসায়ী ও নৈশপ্রহরী। ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। স্থানীয়দের সহায়তায় দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। বৈদ্যুতিক গোলযোগের কারণে এ আগুনর সূত্রপাত বলে প্রাথমিকভাব ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হিদা গ্রামের খোকন জানান, তিনি দেওলায়ার হোসেনের একটি গুদাম ভাড়া নিয়ে পাট এবং আমাক ব্যবসা করছিলেন। গুদামে ৬ হাজার কেজি তামাক ও ৯শ মণ পাট মজুদ করা ছিলো। এ অগ্নিকা-ে অন্তত ৪০ লাখ টাকার মালামাল পুড়ছে বলে দাবি করেন তিনি।

অপরদিকে, গতকাল রোববার দুপুরে বাওট গ্রামের আব্দুল গাফফারের বাড়িতে অগ্নিকা-ে তিনটি ঘর, নগদ টাকা ও অন্যান্য মালামালসহ অন্তত ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। রান্না ঘরের চুলার আগুন থেকে এ আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন গৃহকর্তা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভাতে সক্ষম হয়।

আব্দুল গাফফার জানান, তার স্ত্রী রান্না করতে করতে ঘরে আসে। পরে ওই চুলার আগুন প্রথমে রান্না ঘর ও পরে অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে নগদ টাকা ও ঘরের মালামালসহ অন্তত ১৫ লাখ টাকার মালামাল ভষ্মিভুত হয়। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণে আনে।

Comments (0)
Add Comment