ক্ষমা চেয়ে ব্যর্থতার দায় স্বীকার করে সিইসির পদত্যাগ দাবি

চুয়াডাঙ্গা-মেহেরপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করিমসহ নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে এবং এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতা-কর্মীরা। এই কর্মসূচি থেকে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ চাওয়া হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলনের চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা শাখা। সমাবেশে বক্তারা বলেন, নির্বাচন কমিশন রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠান। গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতার পরিবর্তনে নির্বাচন কমিশনের ভূমিকায় মুখ্য। কিন্তু বর্তমান সরকার নিজেদের ক্ষমতা কুক্ষিগত করতে বারবার একটি নিরপেক্ষ জায়গায় পক্ষপাতদুষ্ট কমিশন নিয়োগ দিচ্ছেন; যারা ইনিয়ে-বিনিয়ে জাতিকে ধোকা দিয়ে বারবার প্রহসনের নির্বাচনের আয়োজন করে চলছে। বর্তমান কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন অতীতের সব নির্লিপ্ততা পেছনে ফেলে ইতোমধ্যে মানসিক বিকারগ্রস্ত হিসেবে নিজেদের পরিচিয় দিচ্ছেন। ‘তিনি কি ইন্তেকাল করেছেন?’ শায়েখে চরমোনাইকে নিয়ে এমন কান্ডজ্ঞানহীন বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বের সাথে চরম বেমানান। এমন বক্তব্য নির্বাচন কমিশনারের দায়িত্বকে প্রশ্নবিদ্ধ করে। ইতোমধ্যে সিইসি’র এমন বক্তব্যেকে সচেতনমহল পাগলের প্রলাপ বলে অবিহিত করেছেন। বক্তারা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থতার দায় নিয়ে সিইসিকে পদত্যাগ করার আহ্বান জানান। অন্যথায় দেশের জনগণ ব্যর্থ ও অযোগ্য সিইসিকে পদত্যাগ করতে বাধ্য করবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

চুয়াডাঙ্গায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে। সংগঠনের জেলা সভাপতি হাসানুজ্জামান সজিবের নেতৃত্বে শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ হাসান চত্বরে এসে সমবেত হয়। বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি হাসানুজ্জামান সজিব, সহ-সভাপতি মাওলানা জহুরুল ইসলাম, এনামুল কবীর জিপসি, সেক্রেটারি তুষার ইমরান, উপদেষ্টা মাওলানা মাহবুবুর রহমান গওহরী, আলমডাঙ্গা উপজেলা সভাপতি মাওলানা আকরাম হুসাইন, ইসলামী শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম, জাতীয় ওলামা মাশায়েখ ও আইম্মা পরিষদ সেক্রেটারি মাওলানা সাজেদুর রহমান, ইসলামী যুব আন্দোলনের সহ-সভাপতি ফাহিম ফয়সাল, ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি আবু বকর এবং জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি ডা. জিনারুল ইসলাম প্রমুখ। দোয়া পরিচালনা করেন মুফতি আব্দুস সালাম।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে মেহেরপুর প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. খাদেমুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখা সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মোহাম্মদ আশরাফ শাজাহান, ইসলামী ছাত্র আন্দোলন মেহেরপুর জেলা শাখার সভাপতি মো. ইব্রাহিম খলিল আবির প্রমুখ। এর আগে মেহেরপুর কোর্ট মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। ইসলামী আন্দোলন মেহেরপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. খাদেমুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেহেরপুর প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

Comments (0)
Add Comment