রাষ্ট্রীয় সেবা মানুষের দৌঁড়গোড়ায় পৌঁছে দেয়ায় লক্ষ্য

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমাকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. কিসিঞ্জার চাকমাকে সংবর্ধনা ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের হলরুমে এ সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি হাজি সেলিম উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও মতবিনিময়সভা সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর সঞ্চালনা করেন। সভায় জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. কিসিঞ্জার চাকমা সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন। এ সময় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান শিশির, জেলা জজ আদালতের সরকারি কৌশুলী-জিপি অ্যাড. আশরাফুল ইসলাম খোকন, পাবলিক প্রসিকিউটর-পিপি অ্যাড. বেলাল হোসেন এবং সিনিয়র আইনজীবী হাজি মোসলেম উদ্দিন বক্তব্য রাখেন। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাজি অ্যাড. আকসিজুল ইসলাম রতন। সভায় প্রধান অতিথি জেলা জজ এবং সংবর্ধিত অতিথি জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়।

সংবর্ধনা ও মতবিনিময় সভায় নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক মুসরাত জেরীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাসুদ আলী, জেলা ও দায়রা জজ আদালত এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকবৃন্দ, জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আইনজীবীরা বলেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ে এডিএম কোর্ট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মানুষ উপযুক্ত সেবা পায়।  মানুষ আদালতে এসে ফিরে না যায়। রেভিনিউসহ সবুজ কার্টিস পেপার এ আদালত দুটি গ্রহণ করে।

প্রধান অতিথি জেলা জজ মো. জিয়া হায়দার বলেন, একজন মানুষ ও মেহমান যখন আসে তাকে বরণ করে নেয়া হয়। আমরা যারা আসি তাঁরা সেবা দেয়ার জন্য আসি। সংবিধান অনুযায়ী জনগণ রাষ্ট্রের মালিক। আমরা সার্ভেন্ট হিসেবে আসি। আইনজীবী সমিতি অনুঘটক হিসেবে কাজ করেন। সাধারণ মানুষের পক্ষে আইনজীবীরা কাজ করে থাকেন। তারা সহযোগিতা না করলে আমরা কিছু করতে পারি না। আমি আশাকরি সরকারের উদ্দেশ্য কোনোভাবেই ব্যাহত না হয়। সরকারের উন্নয়নগুলো জেলা প্রশাসনের মাধ্যমে হয়। প্রশাসনের কেউ যেন দুর্নীতিতে জড়িয়ে না পড়ে। বিচার বিভাগের পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে অভিননন্দন জানাই। অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালোভাবে কুাজ করে যাচ্ছি।

সভায় সংবর্ধিত অতিথি জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, এটি একটি মিলনমেলা। যাদের সঙ্গে প্রতিদিন আমার দেখা হয়। সম্মানীয় আইনজীবীদের সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি। আইনজীবী সমিতি বিচারালয়ের প্রাণ। মাননীয় জেলা ও দায়রা জজ এ অনুষ্ঠান অনন্য উচ্চতার শিখরে নিয়ে গেছেন। আইনজীবীদের পাশাপাশি বিচার প্রার্থীরা অপেক্ষা করছেন। সবুজ কার্টিজ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতের বিষয়ে সহকর্মীদের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবো। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের সকলের দোয়া চাচ্ছি। আপনাদের দোয়া থাকলে রাষ্ট্রীয় যে কোন সেবা তা মানুষের দেঁৗঁড়গোড়ায় পৌঁছিয়ে দিতে পারবো।

প্রসঙ্গত: গত ২৪ জুলাই চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে ড. কিসিঞ্জার চাকমা যোগদান করেন।

Comments (0)
Add Comment