দামুড়হুদায় রাস্তা বন্ধ করে দেয়ায় ৬০ পরিবার অবরুদ্ধ : ভুক্তভোগীদের মানববন্ধন

 

দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলার জয়রামপুর কাঠালতলাপাড়ায় সাধারণ মানুষ চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় ৬০টি পরিবার পড়েছে বিপাকে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার চলাচলের রাস্তার জন্য উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের নারী-পুরুষরা।

জানা গেছে, উপজেলার জয়রামপুর দাসপাড়ার হিন্দু-মুসলিম ৬০টি পরিবার দীর্ঘ প্রায় ৩৫ বছর যাবত একই মহল্লার লতিফ শাহ ও রমজাল আলীর মালিকানা জমির রাস্তা রাখা ছিলো। মাস দুয়েক আগে লতিফ শাহা ও রমজান তাদের রাস্তার জমি ঘিরে নেয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছে তারা। তাদের বাড়ি থেকে বের হতে হলে মাঠের ভেতর দিয়ে অথবা অন্যের বাড়ির ওপর দিয়ে বের হতে হচ্ছে। একটু বৃষ্টি হলেই মাঠের রাস্তা দিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করছেন তারা। এমন অবস্থায় দিন দশেক আগে মহল্লাবাসী চলাচলের রাস্তা খুলে দেয়ার ব্যবস্থা করার জন্য দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতার বরাবর আবেদন করেন। উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাসকে বিষয়টি দেখার জন্য বললেন সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন। এতে কোন সমাধান না হওয়ায় মহল্লার নারী-পুরুষ গতকাল উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেন।

এ বিষয়ে মহল্লার আব্দুস সামাদ, শাহাজামাল, নুর ইসলাম, আইনাল হোসেন ও আসমত আলী বলেন, মহল্লায় দুটি মসজিদে যাওয়ার দর্শনা-দামুড়হুদা মহাসড়কে ওঠার একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ার কারণে ভ্যান রিকশা নিয়ে যাতায়াত বন্ধ হয়ে গেছে। অন্যের বাড়ির ওপর দিয়ে অথবা মাঠ ঘুরে সড়কে উঠতে হচ্ছে। একটু বৃষ্টি হলেই মাঠের রাস্তায় কাদা হয়ে গেলে সেদিক দিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে। তাই ওই স্থানে রাস্তাটি খুলে দেয়ার ব্যবস্থা করা না হলে তাদের বাড়ি থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়বে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা বলেন, ওই স্থানে সরকারি জমির ওপর কোনো রাস্তা নেই বা সরকারি জমিও নেই। তাই মালিকানা জমির মালিকদের নিয়ে বসে কোনো সমাধান করা যায় কি-না দেখা হবে।

Comments (0)
Add Comment