চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের প্রচেষ্টায় ওয়াল্টন ট্যাব পাচ্ছে ভিজে স্কুল ও গার্লস স্কুলের আরো ১৯ মেধাবী শিক্ষার্থী

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের ঐকান্তিক প্রচেষ্টায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মর্নিং ও ডে শিফটের আরো ১৯ জন মেধাবী ছাত্র-ছাত্রী ওয়াল্টন ট্যাব উপহার হিসেবে পাচ্ছে। আজ সোমবার বেলা ১০টায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সদর উপজেলার ৩৭৯ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এ ট্যাব বিতরণ করা হবে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক শরিফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

চুয়াডাঙ্গা উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. বিল্লাল হোসেন জানান, সদর উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮টি মাদরাসার অষ্টম থেকে দশম শ্রেণীর মেধাবী ৩৭৯ জন ছাত্র-ছাত্রীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ট্যাব বিতরণ করা হবে। ট্যাব গ্রহণের সময় ছাত্র-ছাত্রীদের জন্মনিবন্ধন ও আইডি নাম্বার সাথে নিয়ে আসতে হবে।  এর ফলে তরুণ সমাজকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করা যায়।

জনশুমারী ও গৃহগণনা প্রকল্পের মাধ্যমে ২০২২ সালের ১৫-২১ জুন ডিজিটাল শুমারি অনুষ্ঠিত হয়। ওই সময়ে সরকারিভাবে ওয়াল্টন ট্যাব ক্রয় করা হয়। পরবর্তীতে সরকারিভাবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চুয়াডাঙ্গার জেলার ১৩৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৩টি মাদরাসায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১৫৩০টি ট্যাব বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তীতে ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মর্নিং শিফটের সাথে ডে শিফট যোগ করে আরো ১৯টি ট্যাব বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন।

প্রসঙ্গত: গত ৩০ মার্চ দৈনিক মাথাভাঙ্গায় চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মাঝে শিগগিরই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার ৫৩০টি ট্যাবলেট বিতরণ করা হবে শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়।

Comments (0)
Add Comment