গানে গানে মুগ্ধতা ছড়িয়ে দর্শক হৃদয় জয় করলেন সামির মাহমুদ ও তার পরিবার

ঐক্য ডটকম-চ্যানেল আই সেরাকণ্ঠ

 

স্টাফ রিপোর্টার: সুর,তাল ও লয়ের সম্মিলন ঘটিয়ে গানে গানে মুগ্ধতা ছড়িয়ে দর্শক হৃদয় জয় করলেন সামির মাহমুদ ও তার পরিববার। জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় ‘সামির মাহমুদ ফ্যান ক্লাব’ গতকাল রোববার শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়। সামির ঐক্য ডটকম-চ্যানেল আইয়ের রিয়েলিটি শো সেরাকণ্ঠের অন্যতম প্রতিযোগি। তিনি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গোকুলখালীর সন্তান বিশিষ্ঠ কণ্ঠশিল্পী কাজল মাহমুদ এবং এনটিভির নন্দিত সংবাদ উপস্থাপিকা নাজনিন আহমেদের জ্যেষ্ঠ পুত্র।

বিশেষ এ্রই সঙ্গীত আয়োজনে প্রধান অতিথি হিসেবে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কবীর হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাবেক সভাপতি এনটিভির সাংবাদিক রফিকুল ইসলাম, প্রথম আলোর প্রতিনিধি শাহ আলম সনি, ঢাকাস্থ চুয়াডাঙ্গা জেলা সমিতির সাধারণ সম্পাদক মীর্জা শাহরিয়ার মাহমুদ লন্টু, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক মুন্সি জাহাঙ্গীর আলম মান্নান, সুরকানন একাডেমির পরিচালক আহসানুল কবীরসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, গণমাধ্যমের কর্মী এবং সামির মাহমুদের ছোট ভাই জাহির মাহমুদ উপস্থিত ছিলেন।

কণ্ঠশিল্পী শান্ত আহমেদের সঞ্চালনায় সামির মাহমুদ একে একে গেয়ে শোনান, তোমার গান শোনাবো, সুরে ও বাণীর মালা দিয়ে, একটু দাঁড়াবে কি এখনই নামবে বৃষ্টি, রাফতা রাফতা ভো মেরে, আজ এই বৃষ্টির কান্না দেশে এবং তোমার যাবার সময় শিরোনামের গান। এসময় দর্শকদের অনুরোধে নাজনিন আহমেদ সন্ধ্যা মুখোপাধ্যয়ের ‘তুমি না হয় রহিতে কাছে’ ও লালনগীতি ‘সব লোকে কয় লালন কি জাত সংসারে’ এবং কাজল মাহমুদ গেয়ে শোনান মান্নাদের ‘যদি হিমালয় আল্পসের জমাট বরফ একদিন গলেও যায়..’ গান।

সংগীত পরিবেশ শেষে প্রধান অতিথি তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘সামিরের মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে। বাংলা সংগীতকে বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে সামিরদের কাছে অনেক চাওয়া আছে। সামিরকে এগিয়ে নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান স্যারের নেতৃত্বে জেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে। সেরাকণ্ঠের সেরা শিল্পী হয়ে আমাদের মুখ উজ্জ্বল করবে। সেই লক্ষ্য বাস্তবায়নে সংগীতকে ধ্যান-জ্ঞান ধরে প্রতিযোগিতার শেষ মুহূর্ত পর্যন্ত যা যা করার সবই করতে হবে।

Comments (0)
Add Comment