গাংনীতে ভ্যানচালক হত্যাকাণ্ডের আসামি গ্রেফতার

 

গাংনী প্রতিনিধি: গাংনীর মহাম্মদপুর গ্রামের ভ্যানচালক আব্দুল আলিম ওরফে আলিহীম (৪০) হত্যাকা- মামলার আসামি আব্দুল হান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়ার খলিশাকুন্ডি গ্রাম থেকে তাকে গ্রেফতারে সক্ষম হয় গাংনী থানা পুলিশ। গ্রেফতার আব্দুল হান্নান মহাম্মদপুর গ্রামের গাইনপাড়ার মৃত আব্দুল কাদেরর ছেলে।

জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে গেলো শুক্রবার দুপুরে আলিহীমকে উপর্যুপুরি কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে ৯জনের নামে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে আলিহীমকে খুন করেই পালিয়ে যায় আসামিরা। প্রকাশ্য দিবালোকে খুনের ঘটনায় সহজেই আত্মগোপন করে আসামিরা। ফলে আসামি গ্রেফতারে বেগ পেতে হয় পুলিশের।

জানা গেছে, ঘটনার পর থেকেই আসামি গ্রেফতারে জোর প্রচেষ্টা চালাচ্ছিলেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক। স্থানীয় সোর্স, তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে তিনি আসামি আব্দুল হান্নানের অবস্থান শনাক্ত করেন। সে মতে গতকাল বুধবার রাতে অভিযান পরিচালনা করে আব্দুল হান্নানকে গ্রেফতার করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, গ্রেফতার আব্দুল হান্নান ভ্যানচালক হত্যা মামলার ৪নং আসামি। হত্যকা-ের বিষয়ে তাকে জিজ্ঞাসাবসাদ করা হচ্ছে। বৃহস্পতিবার তাকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হবে। অধিকতর জিজ্ঞাসাবাদের প্রয়োজনে তার রিমান্ড আবেদন করার প্রয়োজন হতে পারে। এ মামলার অন্যান্য আসামিদের দ্রুত গ্রেফতারের আশাবাদ প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, বিরোধপূর্ণ শরিকানা জমিতে শুক্রবার সকালে কাজে যান ভ্যানচালক আলিহীম। সেখানে আগে থেকে প্রস্তুত প্রতিপক্ষ নিহতের চাচা খলিলুর রহমান ও তার লোকজন আলিহীমের ওপর হামলা চালায়। এসময় দেশীয় অস্ত্র (ফলা, হাতুড়ি, লোহার রড ও হেঁসো) দিয়ে উপর্যপুরি কুপিয়ে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় তারা।

Comments (0)
Add Comment