চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট : ত্রি-বার্ষিক নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ৭জন নির্বাচিত

স্টাফ রিপোর্টার: উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৫১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১০টায় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল চত্বরে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজুর সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন ও কার্যনির্বাহী সদস্য ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বক্তব্য রাখেন। ইউনিট অফিসার মো. সাব্বির মিয়া সভা সঞ্চালনা করেন। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শোকসভার দোয়া পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের হাফেজ মো. খালিদ সাইফুল্লাহ। এসময় ২১ জন আজীবন সদস্যের মৃত্যুতে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান ২০২২ সালের ৫০ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন এবং অনুমোদন হয়।

শাহান

২০২২ সালের রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতালের অডিট রিপোর্ট পেশ অনুমোদন করা হয়। ২০২৩ সালের বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুমোদন করা হয়। ২০২৩ সালের রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতালের প্রস্তাবিত বাজেট পেশ ও অনুমোদন এবং ২০২৪ সালের রেডক্রিসেন্ট ইউনিটের প্রস্তাবিত আয় ৯ লাখ ৬৮ হাজার ৬০০ টাকা ও চক্ষু হাসপাতালের প্রস্তাবিত আয় ৬৯ লাখ ১২ হাজার টাকার বাজেট পেশ ও অনুমোদন করা হয়। অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসরাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি ও বিলকিস জাহান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উম্মুক্ত আলোচনায় আজীবন সদস্য নজরুল ইসলাম, রামচন্দ্র রাহা, হারুন-অর-রশিদ পলাশ, আবুল কালাম আজাদ, আশরাফ বিশ^াস মিল্টু, ইউপি চেয়ারম্যান আব্দুল করিম, রবিউল ইসলাম ও আবুল হাশেম অংশগ্রহণ করেন।
এদিকে, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটে ত্রি-বার্ষিক নির্বাচনে (২০২৪-২০২৬) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির ৭ জনের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. বেলাল হোসেন-পিপি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, ভাইস চেয়ারম্যান পদে অ্যাড. সোহরাব হোসেন, সেক্রেটারি পদে শহিদুল ইসলাম সাহান, কার্যনির্বাহী সদস্য পদে অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আব্দুল কাদের ও অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাড. এম.এম মনোয়ার হোসেন ও অ্যাড. কাইজার হোসেন জেয়ার্দ্দার শিল্পী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতি রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু বলেন, রেডক্রস ও ডেক্রিসেন্টের প্রতিষ্ঠাতা হেনরী ডুনান্ট মানব সেবাই অবদান রেখে গেছেন। তারই পথ ধরে রেডক্রিসেন্ট আর্তমানবতার সেবাই এগিয়ে চলেছে। চুয়াডাঙ্গার ডা. আসহাব-উল-হক রেডক্রস প্রতিষ্ঠা করেছিলেন। এটা আমাদের গৌরবের। মহাসচিব ছিলেন কুষ্টিয়ার ডা. শামসুজ্জোহা কোরাইশী। ২০১৯ সালে কোভিডে রেডক্রিসেন্টকে সকলের পাশে পেয়েছেন। যেকোন দুর্যোগ ও মহামারীতে আগামীতে যুব রেডক্রিসেন্ট ও কার্যনির্বাহী কমিটি সদস্যরা আর্তমানবতার সেবাই নিয়োজিত থাকবে।