রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখা আওয়ামী সরকার তাদের কোনো প্রতিপক্ষ রাখতে চায় না

তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিএনপির বিক্ষোভ : সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার: দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে তিন বছরের সাজা দিয়েছেন আদালত। রায়ে তারেক রহমানকে তিন কোটি টাকা এবং জুবাইদা রহমানকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাদের বিরুদ্ধে এই রায়ের বিরুদ্ধে প্রতিবাদে মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা বিএনপি। সমাবেশ বক্তারা বলেন, ‘রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখা আওয়ামী সরকার তাদের কোনো প্রতিপক্ষ রাখতে চায় না। একদফার চলমান আন্দোলনকে সরকার ভয় পেয়েছে। বিএনপির ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন এখন বিজয়ের দ্বারপ্রান্তে। দেশকে গণতন্ত্র শূন্য করার ধারাবাহিক চক্রান্তের অংশ হিসেবে এবং নব্য বাকশালী দুঃশাসনকে চিরস্থায়ী রাখতে এ রায় দেয়া হয়েছে।’ বক্তারা আরও বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে বেআইনি ও অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে। রায় ঘোষণার পরপরই হাজার হাজার মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছে। বক্তারা বলেন, এই ফ্যাসিস্ট সরকার আদালতকে নিয়ন্ত্রণ করে ফরমায়েশি রায়ের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে সাজা দিয়েছে। এই রায় আইনানুগ রায় হতে পারে না। এই ফরমায়েশি রায় এ দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। এই রায় আমরা মানি না। সরকারকে এই অন্যায় সাজা প্রত্যাহার করতে হবে।

চুয়াডাঙ্গায় গতকাল শুক্রবার বিকেল ৫টায় জেলা সাহিত্য পরিষদ চত্বরে জেলা বিএনপি এ কর্মসূচির আয়োজন করে। চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম নজুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনা। প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা খাজা আবুল হাসনাত। বিশেষ অতিথি ছিলেন মহিলা দলের সভাপতি রউফ উর নাহার রিনা, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো. সিরাজুল ইসলাম মনির সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য মো. আবু বক্কর সিদ্দিক আবু, আলমডাঙ্গা পৌর বিএনপির সভাপতি আজিজুর রহমান পিন্টু, জীবননগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহাজাহান আলী, আলমডাঙ্গা উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, জীবননগর পৌর বিএনপির সভাপতি শাহাজাহান কবির, দর্শনা পৌর বিএনপির সমন্বয়ক নেতা হাবিবুর রহমান বুলেট, চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপটন, দামুড়হুদা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল ওয়াহেদ আলী, সাংগঠনিক সম্পাদক প্রফেসর আবুল হাসেম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝন্টু, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা বেগম, সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান, জেলা কৃষক দলের যুগ্মআহ্বায়ক আরিফ হোসেন জোয়ার্দ্দার সোনা, তরিকুল আলম জোয়ার্দ্দার বিলু, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মসম্পাদক জুয়েল মাহমুদ, যুগ্মসম্পাদক আমানুল্লাহ আমান। পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা ওলামা দলের সদস্য সচিব মওলানা আনোয়ার হোসেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে শুক্রবার বিকেলে শহরের কাথুলী বাসস্ট্যান্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এসে সমাবেশ করা হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যদের মধ্যে মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাবেদ মাসুদ মিল্টন, সহ-সভাপতি আব্দুর রহমান, মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি আমিরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More