এসএসসিতে তৃতীয় দিনে অনুপস্থিত ১৮ হাজার পরীক্ষার্থী

 

স্টাফ রিপোর্টার: চলমান এসএসসি পরীক্ষায় গতকাল বুধবার (৩ মে) তৃতীয় দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত দুই দিনের মতো আজও অনেক শিক্ষার্থী অনুপস্থিত ছিল। নয়টি সাধারণ শিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী, তৃতীয় দিনের পরীক্ষায় মোট ১৮ হাজার ১৮১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, তৃতীয় দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। একইদিন মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিলের আরবি দ্বিতীয় পত্র এবং কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আরবি-২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে মাদরাসা ও ভোকেশনালে কতজন শিক্ষার্থী অনুপস্থিত ছিল সেই তথ্য পাওয়া যায়নি।

জানা গেছে, তৃতীয় দিনের পরীক্ষায় নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের চার হাজার ৮১২ জন, চট্টগ্রাম বোর্ডের এক হাজার ৯২৫ জন, রাজশাহী বোর্ডের এক হাজার ৭৯৩ জন, কুমিল্লা বোর্ডের দুই হাজার ৩০১ জন, যশোর বোর্ডের এক হাজার ৯৮৬ জন, সিলেট বোর্ডের এক হাজার ১১৪ জন, বরিশাল বোর্ডের এক হাজার ১৮২ জন, দিনাজপুর বোর্ডের দুই হাজার ১০ জন এবং ময়মনসিংহ বোর্ডের এক হাজার ৫৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। গত ৩০ এপ্রিল এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল সাড়ে ৩১ হাজার শিক্ষার্থী। ওইদিন বহিষ্কার হয় ২০ জন। দ্বিতীয় দিনে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৩৫৬ জন এবং বহিষ্কার হয় ৩৮ জন। এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে গতকাল বুধবার সারাদেশে বহিষ্কৃত হয়েছে ৮৯ পরীক্ষার্থী। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় ৬১ জন, মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিলে ২৭ ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন দাখিলে (ভোকেশনাল) একজন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More