বেশি দামে চিনি বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

স্টাফ রিপোর্টার: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, চিনির বিক্রয় ভাউচার গ্রাহককে সরবরাহ না করে অধিক মূল্যে চিনি বিক্রয়ের অপরাধে চুয়াডাঙ্গা সদরে বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলার বড়বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে চিনি, সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, গতকাল দুপুরে বড়বাজার এলাকায় চিনি, সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় বড়বাজার মুক্তিযোদ্ধা মার্কেটে চিনির বিক্রি ভাউচার গ্রাহককে সরবরাহ না করে অধিক মূল্যে চিনি বিক্রির অপরাধে মেসার্স আল মদিনা ট্রেডার্সের মালিক শফিকুল ইসলামকে ৭ হাজার টাকা, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে মেসার্স দেয়ান স্টোরের মালিক আব্দুল খালেককে ২ হাজার টাকা ও চিনির বিক্রি ভাউচার প্রদান না করে অধিক মূল্যে চিনি বিক্রয়সহ অন্যান্য অপরাধে পুরাতন গলির মেসার্স সরকার ট্রেডার্সের মালিক শ্রী প্রসেনজিৎ সরকারকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সবাইকে সতর্ক করে ন্যায্যলাভে পণ্য বিক্রি ও ভোক্তাকে ঠকানো ব্যবসা পরিহার করতে বলা হয়। পরবর্তীতে কসমেটিকস ও অন্যান্য প্রতিষ্ঠানেও তদারকি করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করে চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More