চুয়াডাঙ্গার খাসপাড়ায় অগ্নিকাণ্ডে দুটি বসতভিটা পুড়ে ভস্মীভূত

প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি : গায়ের পোশাক ছাড়া কিছুই অবশিষ্ট নেই পরিবারটির

লাবলু রহমান: চুয়াডাঙ্গার খাসপাড়ায় আকস্মিক অগ্নিকা-ে দুটি বসতভিটা পুড়ে ভস্মীভূত হয়েগেছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে। এই ঘটনায় পরিবারের সদস্যদের শুধুমাত্র গায়ের পোশাক ছাড়া সবকিছু পুড়ে গেছে। কিছুই অবশিষ্ট নেই। প্রায় ৫ লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে ঘরে থাকা কোরআন শরীফ অক্ষত অবস্থায় রয়েছে। বাকি সবকিছু পুড়ে কয়লা হয়ে গেছে। ঘটনা শুনে স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের পাশে দাঁড়িয়েছে এবং গ্রামের লোকজন উদ্যোগ নিয়েছে তাদের প্রতি সহায়তার হাত বাড়ানোর জন্য।

পরিবার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানাধীন গড়াইটুপি ইউনিয়নের খাসপাড়া গ্রামের মৃত ঈদু গাজির ছেলে বাবুর ও হোসেন গাজি নামের দুই ভাইয়ের পাশাপাশি দুটি টিনের ঘর ছিলো। দু’ভাই দিনমজুর। দিন আনে দিন খায় পরিবারটি। সাংসারিক জীবনে বাবু গাজির ১টি সন্তান ও হোসেন গাজির ২টি সন্তান রয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে আকস্মিক ভাবে ঘরে আগুনের সূত্রপাত হয়। তাদের আত্মচিৎকারে এলাকার লোকজন ছুটে আসে ও তাদের পরিবারের সাথে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুনের লেলিহান শিখায় দাউ দাউ করে নিমিষেই সবকিছু শেষ করে দিয়েছে তাদের। পরনের পোশাক ছাড়া কিছুই অবশিষ্ট নেই। তবে অলৌকিক ভাবে ঘরে থাকা একটি কোরআন শরিফ পোড়েনি। কোরআন শরিফটি অক্ষত রয়েছে। তবে আগুনের সূত্রপাতের বিষয়টি পরিবারের লোকজন জানান সম্ভবত রান্নাঘরের আগুন থেকে হতে পারে বলে ধারণা করছেন। এদিকে খবর পেয়ে ছুটে যান স্থানীয় গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান রাজুসহ জনপ্রতিনিধিরা। তাদের পরিবারের পাশে দাঁড়িয়ে শান্তনা দিয়ে নগদ দুটি পরিবারকে ১০হাজার টাকা ও দুই বস্তা চাল সহায়তা দিয়েছেন। সেই সাথে তিনি আরো সহযোগিতার আশ্বাস দেন। গ্রামের লোকজন তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। অগ্নিকা-ের ঘটনায় দুটি পরিবারের প্রায় ভুট্টা বিক্রির টাকাসহ আনুমানিক ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More