পৌনে চার কোটি টাকার সোনাসহ পাচারকারী আটক

চুয়াডাঙ্গার দর্শনায় বিজিবির চোরাচালান বিরোধী অভিযান

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনায় অভিযান চালিয়ে একজন মোটরসাইকেল আরোহীর কাছ থেকে ২২টি সোনার বার উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। উদ্ধার করা সোনার ওজন ৪ কেজি ৪১৬ গ্রাম এবং বাজারমূল্য ৩ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১৩৪ টাকা। গতকাল বুধবার বেলা পৌনে ১১টায় দর্শনা রেলক্রসিং এলাকা থেকে এ সোনা উদ্ধার করা হয়। এ সময় মো. সাঈদ খান (৪২) নামের এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আটক মো. সাঈদ খান দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর এলাকার মোবারকপাড়ার মো. আবদুর রাজ্জাক ম-লের ছেলে।

মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় একজন ব্যক্তি মোটরসাইকেলযোগে জীবননগর উথলী এলাকা থেকে সোনা পাচারের উদ্দেশ্যে দর্শনার দিকে গমন করবে। এমন সংবাদে অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল উথুলী এলাকায় অবস্থান করে। বুধবার বেলা ১১টার দিকে এক মোটরসাইকলে আরোহী উথলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে দেখে সন্দেহ হলে তার পিছু নিয়ে ধাওয়া করে দর্শনা রেল ক্রসিংয়ের পাশে ৪ কেজি ৪১৬ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বার এবং সাথে থাকা ১টি মোটরসাইকেলসহ চোরাকারবারী সাঈদ খানকে আটক করতে সক্ষম হন। আটকৃত স্বর্ণের বারের বাজারমূল্য ৩ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১৩৪ টাকা। তিনি আরও জানান, স্বর্ণের বারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণেরবারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More