সরকারি বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ড দ্রুত বাস্তবায়ন করতে হবে

চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান সরকারি বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ড দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়ে বলেন, সাব-রেজিস্ট্রারগণ ঠিকমত অফিস করেন না। সরকারি কর্মকর্তার চাকরি ২৪/৭ ঘণ্টা। বাসা নিয়ে বসবাস করতে হবে। রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসে জনগণ কাঙ্খিত সেবা পায় সেটা দেখবেন। ননজুডিসিয়াল স্ট্যাম্প ঘাটতি দেখা দিয়েছে সেটি চাহিদাপত্র পাঠিয়ে দেবো। ব্যাংকের ম্যানেজাররাও ক্ষোভ প্রকাশ করেছেন সাব-রেজিস্ট্রি অফিস নিয়ে। নিকাহ রেজিস্ট্রারদের দেখভালের দায়িত্ব সাব-রেজিস্ট্রারদের। মাসিক রিপোর্ট দিচ্ছে কিনা। তিনি বলেন, বিসিক শিল্পনগরী জুলাই মাসের ১ম সপ্তাহের মধ্যে কাজ শুরু করতে হবে। মিট প্রসেসিং জোন করা হবে। আমরা অগ্রাধিকার ভিত্তিতে সব ধরণের সহযোগিতা করবো। ব্লাক বেঙ্গল গোটের মাংস বিদেশে রফতানি করতে হবে। বিআরটিএ অফিসের পাশে জনগণের জন্য নির্মিত ওয়াশরুম আগামী এক সপ্তাহের মধ্যে চালু করতে হবে। ঝড়ে পড়া ও গাছের ডাল অপসারণ করতে হবে। প্রত্যেককে ২-৩টা গাছের চারা রোপণ করতে হবে। তাহলে তাপমাত্রা কমবে। রাস্তার দু’পাশে বনজ, ফলজ ও ওষধি গাছ লাগাতে হবে। তালগাছও রোপণ করতে হবে। সরকারি অফিসে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে। উপ-কর কমিশনার কার্যালয় ও কাস্টমস বিভাগ সভায় না আসায় তাদের বিষয়ে রিপোর্ট পাঠানো হবে। জেলা প্রশাসক আরও বলেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রে অ্যানেসথেসিয়া চিকিৎসক না থাকায় গর্ভবতী মায়েদের অসুবিধা হয়। এজন্য জেলা পরিষদ ও উপজেলা পরিষদ অ্যানেসথেসিয়া চিকিৎসকের পারিশ্রমিক ফি দিয়ে সহযোগিতা করবে। সদর হাসপাতালে চতুর্থ শ্রেণির কর্মচারীদের বিষয়ে কঠোর মনিটরিং করবেন। কাউকে বয়স নির্ণয় বিষয়ে ভূয়া রিপোর্ট দেয়া না হয়। কলেজ মোড় টু সদর হাসপাতাল সড়কটি পৌরসভা থেকে এলজিইডিকে হস্তান্তর করে চিঠি দেয়া হয়েছে। সড়কটি সংস্কারে এলজিইডি নির্বাহী প্রকৌশলী ব্যবস্থা নেবেন। এছাড়া, গাংনী ইউনিয়ন পরিষদ ভবনটি অতি পুরাতন ও ঝুঁকিপূর্ণ। তাই ইউনিয়ন পরিষদের নিজস্ব জমিতে অস্থায়ীভাবে ঘর নির্মাণের জন্য এলজিইডি নির্বাহী প্রকৌকৗশলী ব্যবস্থা গ্রহণ করবেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সদস্য সচিব নাজমুল হামিদ রেজা সঞ্চালনা করেন। সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম, জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভুইয়া, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রনি আলম নূর, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা মিতা, ভারপ্রাপ্ত জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তিথি মিত্র, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মহসীন, পাউবোর নির্বাহী প্রকৌশলী আরিফ আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা দীপক কুমার পাল, জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান, জেলা ত্রাণ কর্মকর্তা মিজানুর রহমান, ভোক্তা অধিকার সংরক্ষণের সহাকারী পরিচাল সজল আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ফজলুর রহমান, মার্কেটিং অফিসার সহিদুল ইসলাম, সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম ও শাহ আলম সনি এবং সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More