দুই কোটি টাকা মূল্যের সোনারবারসহ চোরাকারবারি আটক : রুপা জব্দ

চুয়াডাঙ্গার জীবননগর ও দর্শনায় বিজিবির পৃথক চোরাচালান বিরোধী অভিযান

জীবননগর ব্যুরো/দামুড়হুদা অফিস: জীবননগর সীমান্ত থেকে দুই কোটি টাকা মূল্যের প্রায় আড়াই কেজি ওজনের ২০টি সোনারবারসহ শাহাবুল মিয়া (৩৫) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। গতকাল রোববার রাত ৯টার দিকে জীবননগর বিজিবি ক্যাম্পের পাশ থেকে তাকে আটক করা হয়। আটক শাহাবুল মিয়া জীবননগর উপজেলার সদরপাড়া গ্রামের মৃত মোকছেদ ম-লের ছেলে। গতকাল রোববার রাত ১০টায় বিজিবির মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংবাদ কর্মীদেরকে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা জানতে পারেন একজন ভ্যানচালক ভ্যানযোগে জীবননগর এলাকা থেকে সোনা পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে যাবে। খবর পেয়ে নতুনপাড়ার বিওপির একটি বিশেষ টহল দল জীবননগর এলাকায় অবস্থান নেয়। রাত ৯টায় ভ্যানচালক জীবননগর অতিক্রম করে সীমান্তের দিকে যাওয়ার সময় টহলদল জীবননগর বিজিবি ক্যাম্পের পাশে থেকে ভ্যান তল্লাশি করে ভ্যানের সিটের পেছনে লুকানো অবস্থায় দুই কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০টি সোনার বার ও একটি ভ্যানসহ চোরাকারবারি শাহাবুল মিয়াকে আটক করতে সক্ষম হয়। জব্দকৃত সোনার বারের বাজার মূল্য এক কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা। তিনি আরও বলেন, সোনারবারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটক আসামির বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের এবং সোনারবারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে, চুয়াডাঙ্গার-৬বিজিবির পরিচালক লে. কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান রাত ১০টার দিকে পিএসসি এক প্রেস বিজ্ঞতিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন দামুড়হুদা উপজেলার সুলতানপুর বিওপির অন্তর্গত ঝাঝাডাঙ্গা গ্রামের মধ্যে দিয়ে রুপার একটি বড় চালান পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল মান্নান সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্তের ৭৮/৬-আর থেকে ৪০০গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝাঝাডাঙ্গা মাঝাপাড়া পুরাতন মসজিদের সামনে পাকা রাস্তার পার্শ্বে অবস্থান নেয়। এমন সময় সন্ধা সাড়ে ৬টার দিকে ওই এলাকা দিয়ে অজ্ঞাত একজন ব্যক্তি মোটরসাইকেলযোগে দর্শনা এলাকার দিকে যেতে দেখেন। বিজিবি সশস্ত্র টহলদল উক্ত  মোটরসাইকেলটি গতিরোধ করেন। তখন সে বিজিবির উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। পরে টহলদল মোটরসাইকেলটি তল্লাশি করে তেলের ট্যাংকির উপর সুতি গামছা দিয়ে মোড়ানো ৪টি পলিথিনের ব্যাগ  থেকে ৪কেজি ৯৮৫ গ্রাম (৪২৭.৩৮ভরি) ওজনের আনুমানিক ৯ লাখ ২০হাজার টাকা মূল্যের ভারতীয় রুপাসহ  মোটরসাইকেল জব্দ করেন। এ বিষয়ে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More