অপহরণের ১০ ঘণ্টার মাথায় ৩ স্কুলছাত্রী উদ্ধার : গ্রেফতার ৪

জীবননগর থানার ওসি নাসির উদ্দিনসহ পুলিশ কর্মকর্তাগণের তড়িৎ পদক্ষেপ

 

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কাশিপুর গ্রামের তিন স্কুলছাত্রী অপহরণের ১০ ঘণ্টার মাথায় উদ্ধার করা হয়েছে। ওই তিন স্কুলছাত্রী বুধবার সকাল ৯টার দিকে স্কুলে যাওয়ার পথে অপহরণের শিকার হয়। জীবননগর থানার ওসি নাসির উদ্দিন মৃধার তড়িৎ পদক্ষেপ গ্রহণের কারণে ৩ স্কুলছাত্রীকে বড় ধরণের বিপদ হওয়ার পূর্বেই ১০ ঘণ্টার মাথায় উদ্ধার করা সম্ভব হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ৪ যুবককে গ্রেফতার করা হয়েছে।

জীবননগর থানা পুলিশ ও ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার কেডিকে ইউনিয়নের কাশিপুর গ্রামের ৩ স্কুলছাত্রী স্কুলের পথে রওনা হয়। এদের মধ্যে ২জন ৬ষ্ঠ ও একজন সপ্তম শ্রেণির। এরা প্রতিদিনের মত বুধবার সকাল ৯ টার দিকে বাড়ি থেকে কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হয়। স্কুলে যাওয়ার পথে উপজেলার মনোহরপুর গ্রামের আব্দুল মমিনের ছেলে শিহাব (১৮), আব্দুস সালামের ছেলে নাঈম হোসেন (১৯), চুয়াডাঙ্গা সদর উপজেলার ঝাঝরি বেগমপুর গ্রামের কালামের ছেলে লিখন (১৮) ও ভাসান আলীর ছেলে ইয়াসিন হোসেন (১৮) তাদেরকে ফুসলিয়ে ও কৌশলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। স্কুল ছুটি হলেও ওই ৩ ছাত্রী বাড়িতে ফিরে না যাওয়ায় পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়ে। পরিবারের সদস্যরা তাদেরকে খোঁজাখুঁজি করে কোনো হদিস না পাওয়ায় বুধবার বিকেলে জীবননগর থানায় সাধারণ ডাইরি করে। বিষয়টি বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ঘটনার অভিযোগ পেয়ে জীবননগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধাসহ পুলিশ কর্মকর্তাগণ তড়িৎ পদক্ষেপ গ্রহণ করেন। পুলিশ তথ্য প্রযুক্তি ও মোবাইল টেকনোলজি ব্যবহার করে ঝাঝরি বেগমপুর গ্রামের একটি বাড়ি থেকে বুধবার গভীর রাতে ওই ৩ স্কুলছাত্রীকে উদ্ধার করে। এ ঘটনার সাথে জড়িত ৪জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ৪জন হচ্ছে উপজেলার মনোহরপুর গ্রামের আব্দুল মমিনের ছেলে শিহাব, আব্দুস সালামের ছেলে নাঈম হোসেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার ঝাঝরি বেগমপুর গ্রামের কালামের ছেলে লিখন ও ভাসান আলীর ছেলে ইয়াসিন হোসেন।

জীবননগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা বলেন, গ্রেফতারকৃতরা তাদের পূর্বপরিকল্পনা অনুযায়ী ৩ স্কুলছাত্রীকে কৌশলে রাস্তা থেকে নিয়ে যায়। তারা ওই তিন স্কুলছাত্রীকে ঢাকায় তাদের বন্ধু সাকিবের নিকট পৌঁছে দেয়ার প্রস্তুতি নিচ্ছিলো। সাকিব ইতিপূর্বে একাধিক মেয়েকে ফাঁদে ফেলে ক্ষতি করেছে এবং দুটি বিয়েও করেছে বলে জানা গেছে। এ ঘটনার থানায় একটি মামলা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More