সোনা ও হেরোইনসহ পাচারকারি আটক

দর্শনায় বিজিবির পৃথক চোরাচালান বিরোধী অভিযান

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনায় বিজিবি পৃথক অভিযান চালিয়ে পাঁচটি সোনার বার ও সাড়ে ৩শ’ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। গতকাল সোমবার দুপুরে দর্শনা হোল্টস্টেশন এলাকা থেকে মহেশপুর-৫৮ বিজিবি পাঁচটি সোনার বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে। অপরদিকে, চুয়াডাঙ্গা-৬ বিজিবি রোববার গভীর রাতে দর্শনা হোল্টস্টেশনে যাত্রীবাহী ট্রেনে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় সাড়ে ৩শ’ গ্রাম হেরোইন উদ্ধার করে। পৃথক দর্শনা থানায় দায়ের করা হয়েছে।

মহেশপুর বিজিবি জানায়, চুয়াডাঙ্গার সীমান্ত শহর দর্শনায় অভিযান চালিয়ে মো. সেলিম (৩৩) নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (৫৮ বিজিবি)। এ সময় তার শরীর তল্লাশি করে পাঁচটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। আটক মো. সেলিম কুমিল্লা জেলার হোমনা থানাধীন নিলখী গ্রামের মো. রওশন আলীর ছেলে। গতকাল সোমবার দুপুরে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, এক ব্যক্তি ভ্যানযোগে দর্শনা রেলস্টেশন এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে দর্শনা-মুজিবনগর রাস্তা হয়ে সীমান্তের দিকে যাবে। এই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল দর্শনা রেলস্টেশন এলাকায় অবস্থান করে। গতকাল সোমবার সকাল ৯টায় একজন সন্দেহভাজন ব্যক্তি দর্শনা রেলস্টেশন অতিক্রম করে দর্শনা-মুজিবনগর রাস্তা হয়ে সীমান্তের দিকে যেতে দেখে সন্দেহ হয় টহল দলের। পরে তাকে তল্লাশি করে প্যান্টের কোমরের ভেতরে বিশেষ কায়দায় পকেটের মধ্যে লুকায়িত অবস্থায় ৫৮৩ দশমিক ২০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার জব্দ করা হয়। এছাড়াও ১টি মোবাইলফোনসহ সেলিম নামে চোরাকারকারিকে গ্রেফতার করতে সক্ষম হয়। জব্দ করা এসব স্বর্ণেরবারের বাজার মূল্য প্রায় ৪৮ লাখ ৫০ হাজার টাকা। তিনি আরও জানান, স্বর্ণেরবারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্যেশ্যে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটক সাইফুল ইসলামের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়েরসহ জব্দকৃত স্বর্ণেরবার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা হয়েছে। অপরদিকে পার্বতীপুর হতে খুলনাগামী রকেট মেইল ট্রেন থেকে সাত লাখ টাকার ভারতীয় হেরোইন উদ্ধার করেছে চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়ন বিজিবি। গতকাল সোমবার সকালে দর্শনা কোম্পানির একটি বিশেষ টহল দল দর্শনা হল্ট স্টেশনে অবস্থান করে। ট্রেনটি স্টেশনে পৌঁছালে তৃতীয় বগির ভেতরের ক্যারিয়ারের ওপর থেকে একটি পলিথিনের ব্যাগ তল্লাশি করা হয়। পরে এর মধ্যে থেকে সাড়ে ৩শ’ গ্রাম ভারতীয় হেরোইন জব্দ করা হয়। জব্দ করা হেরোইনের অনুমানিক মূল্য ৭ লাখ টাকা। চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পার্বতীপুর থেকে খুলনা অভিমুখী ছেড়ে আসা রকেট মেইল ট্রেনে ভারতীয় হেরোইন পাচার করা হবে এমন গোপন তথ্যের ভিত্তিতে দর্শনা বিওপি কমান্ডার সুবেদার নওশের আলী সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৭/২-এস থেকে আনুমানিক সাড়ে তিন কিলোমিটার বাংলাদেশের ভেতরে দর্শনা রেলস্টেশনে রাত দেড়টায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে টহলদল পার্বতীপুর থেকে খুলনা অভিমুখী ছেড়ে আসা রকেট মেইল ট্রেনের তৃতীয় বগির ভেতর ক্যারিয়ারের ওপর মালিকবিহীন একটি পলিথিনের ব্যাগ দেখতে পেয়ে সন্দেহ হলে ব্যাগটি জব্দ করেন। জব্দ করা পলিথিনের ব্যাগটি খুলে ব্যাগের ভেতর ১টি পলিথিনের ছোট প্যাকেট থেকে ৩৫০ গ্রাম ভারতীয় হেরোইন জব্দ করতে সক্ষম হন। যার আনুমানিক মূল্য ৭ লাখ টাকা। এ ঘটনায় অভিযান পরিচালনাকারী চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) দর্শনা বিওপি কমান্ডার সুবেদার মো. নওশের আলী বাদী হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More