মোটরসাইকেলে লুকানো ছিলো ১৬ কোটি টাকার সোনার বার

দামুড়হুদার রুদ্রপুরে বিজিবির অভিযান : শ্যামপুরের নাজমুল আটক

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সুলতানপুর সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারসহ নাজমুল ইসলাম (৩১) নামের এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকাল ১০টার দিকে দর্শনা সুলতানপুর রুদ্রনগর গ্রাম থেকে তাকে আটক করা হয়। নাজমুল ইসলাম দর্শনা শ্যামপুর গ্রামের আসাদুল হকের ছেলে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় দর্শনা সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণেরবার চোরাচালান হবে। খবর পেয়ে সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৭/২-এস থেকে আনুমানিক দুই কিলোমিটার বাংলাদেশের ভেতরে রুদ্রনগর পাঁকা রাস্তার পাশে অবস্থান করেন। সকাল ১০টার দিকে একজন অজ্ঞাত ব্যক্তি মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যেতে দেখলে বিজিবি সশস্ত্র টহল মোটরসাইকেলটির গতিরোধ করলে চালক মোটরসাইকেলটি ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি সশস্ত্র টহল দল তাকে আটক করে। আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তার কাছে কোনো চোরাচালানী পণ্য নেই বলে জানান। পরবর্তীতে বিজিবি টহল দল তার দেহ তল্লাশি শেষে মোটরসাইকেলটি তল্লাশি করলে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের মধ্যে অভিনব কায়দায় লুকানো অবস্থায় স্কচটেপ দিয়ে মোড়ানো ৭টি প্যাকেট থেকে ১৬ কেজি ১৪ গ্রাম ওজনের ছোট বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করেন। এছাড়া তার ব্যবহৃত ১টি মোটরসাইকেল এবং কাছে থাকা ১টি মোবাইলফোন জব্দ করেন। জব্দ করা এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে ১৬ কোটি টাকা। এ ঘটনায় হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় আটককৃত নাজমুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। উদ্ধারকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দিয়েছে বিজিবি।
বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল এমারত হোসেন বলেন, জাতীয় নির্বাচনে নিরাপত্তা বিধানে বিজিবি কাজ করবে। এই সুযোগে সীমান্ত এলাকায় কেউ কোন অপচেষ্টা চালালে তা কঠোরভাবে দমন করা হবে। বিজিবি সদস্যরা সীমান্ত সুরক্ষিত রাখার দায়িত্বও পালন করবে। প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির সহকারী পরিচালক হায়দার আলী।

এছাড়া, আরও পড়ুনঃ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More