ভালো খেলতে হলে মোবাইল ছেড়ে নিয়মিত মাঠে অনুশীলন করতে হবে

চুয়াডাঙ্গায় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের আলোচনাসভায় জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা, বেলুন-ফেস্টুন উড্ডয়ন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন চত্বর থেকে জেলার প্রাক্তন ও নতুন প্রজন্মের খেলোয়াড় এবং ক্রীড়া সংগঠকদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে ফিরে আসে। পরে সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট ক্রীড়াঙ্গন, শেখ হাসিনার দর্শন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক সাড়া জাগানো ফুটবলার চুয়াডাঙ্গার কৃতি সন্তান মামুন জোয়ার্দ্দারসহ বাংলাদেশ জাতীয় আরচার দলের চুয়াডাঙ্গার ৫ কৃতি আরচার।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গার কৃতি প্রমিলা ফুটবলার ও সদ্য বিকেএসপিতে চান্স পাওয়া ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক বলেন, শুধু দিবস পালনের মধ্য দিয়ে খেলাধুলা চর্চা সীমাবদ্ধ রাখলে হবে না। ভালো খেলতে হলে মোবাইল ছেড়ে নিয়মিত মাঠে অনুশীলন করতে হবে। নিয়মিত শরীরচর্চার মাধ্যমে নিজেকে ফিট রাখার পাশাপাশি শারীরিকভাবেও সুস্থ থাকা যায়। জেলা প্রশাসক একজন মনীষীর কথা উল্লেখ করে বলেন, বয়স বাড়লেই মানুষ বৃদ্ধ হয় না বরং নিয়মিত শরীরচর্চা না করলে কম বয়সেও মানুষ বৃদ্ধ হয়ে যায়। তিনি আরো বলেন, অলস মস্তিষ্ক শয়তানের আড্ডাস্থল। মানুষের মস্তিষ্ক কিন্তু কোনোসময় শূন্য থাকে না। যদি কোনো ভালো কাজ না করা হয় সেই ক্ষেত্রে মাথায় খারাপ কাজের চিন্তা আসে, কু-চিন্তা আসে। নিয়মিত খেলাধুলায় থাকলে মাদক, ইভটিজিংসহ যেকোনো খারাপ কাজ থেকে বিরত থাকা যায়।

চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু তারেক, চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র জাতীয় ক্রীড়া সংগঠক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার শেখ মো. রাসেল, এনডিসি সাদাত হোসেন, জেলা ক্রীড়া অফিসার আমানুল্লাহ আহমেদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সেলিনা খাতুন, চুয়াডাঙ্গা সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাসির আহাদ জোয়ার্দ্দার, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সোহেল আকরাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন বিশ্বাস মিলন, নির্বাহী সদস্য মহসিন রেজা, নুরুন্নাহার কাকলী, দিলরুবা খুকু, রাশিদুল ইসলাম, রায়হান মোল্লা, আব্দুল কাদির, মমিন খান, শেখ মো. রাসেল, শফিকুল ইসলাম মালেক, দেলোয়ার হোসেন দিলুসহ জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, চুয়াডাঙ্গা ডিএফ’র নির্বাহী সদস্যবুন্দ, নতুন প্রজন্মের ক্রিকেট ফুটবলার এবং সংগঠক এবং প্রাক্তন খেলোয়াড়গণ। চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির পরিচালক কোচ সাংবাদিক ইসলাম রকিবের সঞ্চালনায় আলোচনাসভায় নতুন প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে বক্তব্য রাখেন বিকেএসপির প্রমিলা ফুটবলার সাদিয়া, ফুটবলার দীপ্ত ও সদ্য বিকেএসপিতে চান্স পাওয়া প্রমিলা ক্রিকেটার সোনিয়া খাতুন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More