চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের প্রচেষ্টায় ওয়াল্টন ট্যাব পাচ্ছে ভিজে স্কুল ও গার্লস স্কুলের আরো ১৯ মেধাবী শিক্ষার্থী

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের ঐকান্তিক প্রচেষ্টায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মর্নিং ও ডে শিফটের আরো ১৯ জন মেধাবী ছাত্র-ছাত্রী ওয়াল্টন ট্যাব উপহার হিসেবে পাচ্ছে। আজ সোমবার বেলা ১০টায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সদর উপজেলার ৩৭৯ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এ ট্যাব বিতরণ করা হবে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক শরিফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

চুয়াডাঙ্গা উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. বিল্লাল হোসেন জানান, সদর উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮টি মাদরাসার অষ্টম থেকে দশম শ্রেণীর মেধাবী ৩৭৯ জন ছাত্র-ছাত্রীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ট্যাব বিতরণ করা হবে। ট্যাব গ্রহণের সময় ছাত্র-ছাত্রীদের জন্মনিবন্ধন ও আইডি নাম্বার সাথে নিয়ে আসতে হবে।  এর ফলে তরুণ সমাজকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করা যায়।

জনশুমারী ও গৃহগণনা প্রকল্পের মাধ্যমে ২০২২ সালের ১৫-২১ জুন ডিজিটাল শুমারি অনুষ্ঠিত হয়। ওই সময়ে সরকারিভাবে ওয়াল্টন ট্যাব ক্রয় করা হয়। পরবর্তীতে সরকারিভাবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চুয়াডাঙ্গার জেলার ১৩৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৩টি মাদরাসায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১৫৩০টি ট্যাব বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তীতে ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মর্নিং শিফটের সাথে ডে শিফট যোগ করে আরো ১৯টি ট্যাব বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন।

প্রসঙ্গত: গত ৩০ মার্চ দৈনিক মাথাভাঙ্গায় চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মাঝে শিগগিরই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার ৫৩০টি ট্যাবলেট বিতরণ করা হবে শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More