চুয়াডাঙ্গার কালুপোলে ২ বিঘা জমির ধানে বিষ ও ৬৬টি আমগাছ কেটে দেয়ার অভিযোগ

 

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার কালুপোলে জমিজমা সক্রান্ত পূর্বত্রুতার জের ধরে ৩ কৃষকের ধান ঘাসমরা বিষ দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। একই সাথে তাদের ৬৬টি আমগাছ কেটে হয়েছে। এই বিষয়ে মামলা করবেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে।

ঘটনাসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদরের কালুপোল গ্রামের মৃত সুন্নত আলীর ছেলে শওকত আলীর ১বিঘা, একই গ্রামের মৃত সলেমান হোসেনের ছেলে আতিয়ার রহমানের ২০ শতক ও একই গ্রামের মৃত আজুহারের ছেলে ফজলুর রহমানের ১৭ শতক ধান ঘাসমরা বিষ দিয়ে পুড়িয়েছে ও ফজলুর রহমানে ৬৬টি আমগাছ কেটে দিয়েছে দুষ্কৃতীকারিরা। গত মঙ্গলবার রাতের আধারে কে বা ঘাসমরা বিষ দিয়ে পুরোপুরি পুড়িয়ে নষ্ট করে দিয়েছে ও ৬৬টি আমগাছ কেটে দিয়েছে। এতে ২ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীমহল জানান। এ ব্যাপারে শওকত আলী জানান আমি ১৯৮০ সাল থেকে ইরফান নেছার মৃত্যুতে তার স্বামী আবজেল হোসেন, তার ছেলে তছর ও আব্দুল খালেকের স্ত্রী সিরাতন নেছার নিকট থেকে ৩৪ শতক জমি ক্রয় করি; তারপর থেকে চাষ আবাদ করে আসছি। আতিয়ার রহমান জানান ১৫ বছর আগে মৃত আয়ুব আলীর স্ত্রী ছায়েরা খাতুনের নিকট থেকে ২০ শতক জমি ক্রয় করি। সেই জমিতে চাষ আবাদ করে আসছি। এছাড়া ফজলুর রহমান জানান ১৪ বছর আগে আব্দুল খালেকের স্ত্রী সিরফান নেছা ও ইরফানের শরিক তার ছেলে তছর, স্বামী আবজেল, মা ফুলশোভার নিকট থেকে ১৭ কাঠা করে ৩৪ কাটা জমি ক্রয় করি, সেই জমির মধ্যে ১৭ কাটা ধান ও ১৭ কাটা জমিতে ৬৬টি আমগাছ লাগিয়েছি। মৃত সামেদ আলীর ছেলে রিফাজ উদ্দিন নিজেদের জমি দাবি করে কোর্টে মামলা দায়ের করেন।  সেই মামলা থেকে হেরে যাওয়ার ভয়ে এই ধরনের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এছাড়া অনেকেই বলেছে মঙ্গলবার রাতে রিফাজ উদ্দিন তার সহযোগী পিন্টু, শাহাবুল, শফি, জাফরিদ ও খামেদ বিষ দেয়া মেশিন নিয়ে মাঠ থেকে ফিরতে। বিষয়টি সুষ্ঠু তদন্ত করে আসল অপরাধীদের বের করার অনুরোধ জানিয়েছে ভুক্তভোগীমহল।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More