অসহায় মানুষের পাশে থেকে ভালো কিছু করতে চাই : এম.এ রাজ্জাক খান

চুয়াডাঙ্গায় ইফতার অনুষ্ঠানে জেলা দায়রা জজ ও ডিসি-এসপিসহ জেলার আলেমগণ

স্টাফ রিপোর্টার: মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খানের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার রাজ্জাক খানের বাসভবন খানমহলে এ ইফতার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ জিয়া হায়দার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম, চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার নুরুল ইসলাম মালিক ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার প্রত্যেক মসজিদের ইমাম, খতিবগণ ও জেলার আলেম ওলামাগণ। প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ জিয়া হায়দার তার বক্তব্যে বলেন, পবিত্র রমজানে মাসে মাইওয়ান গ্রুপের চেয়ারম্যানের উদোগ্যে সকলে একত্রে হয়েছি। এজন্য অনেক ভালো লাগছে। আমি শুনে খুব খুশি হয়েছি যে, এমএ রাজ্জাক খান সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করছেন। প্রতিদিন সদর হাসপাতালের রোগী ও স্বজনদের মাঝে ইফতার বিতরণ করছেন। এছাড়াও প্রতিদিন বিভিন্ন এলাকায় গরিব-দুস্থদের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত আছে। এটা ভালো উদ্যোগ। মাইওয়ান প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা-কর্মচারীদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন তিনি। বিশেষ অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেন, আত্মশুদ্ধির মাস মাহে রমজান। সিয়াম সাধনার মাধ্যমে সমাজ থেকে সব অন্যায়, অনাচার, ব্যভিচার ও সন্ত্রাস দূরীভূত হয়। এ মাসে বান্দা যতো বেশি আমল করবে তার পরকালীন ভা-ার ততই সমৃদ্ধ হবে। রমজানের অন্যতম আমল হলো দান-সদকা। গরিব-দুঃখী মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। দানশীলতা ও বদান্যতা প্রদর্শনের মাধ্যমে ইহকালীন কল্যাণ ও পারলৌকিক মুক্তির পথ প্রশস্ত করা। বাকি ১১ মাসের চেয়ে এ মাসে দানের ফজিলত অনেক বেশি। মিনিস্টার মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খান সমাজের পিছিয়ে পড়া মানুষের সহযোগিতাসহ পুরো রমজান মাসে হাসপাতাল ও গরিব দুস্থদের মাঝে ইফতার বিতরণ করছেন। আমি তার সাফল্য কামনা করছি।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন বলেন, আমি দেখেছি যে মিনিস্টার মাইওয়ান প্রতিষ্ঠানে শতশত লোক কাজ করছেন। এতো বড় প্রতিষ্ঠান করে বিশ্ব দরবারে জানান দিচ্ছে যে বাংলাদেশের মানুষও পারে। বাংলাদেশের মানুষ হিসেবে যেমন সারা বিশ্বে জানান দিচ্ছে ঠিক তেমনই চুয়াডাঙ্গার কৃতি সন্তান হিসেবে তিনি জেলার প্রত্যন্ত অঞ্চলে পুরো রমজান মাসে রোজাদারদের মাঝে ফ্রি ইফতার পৌঁছে দিচ্ছেন। সব থেকে গুরুত্বপূর্ণ হলো সদর হাসপাতালে রোগী ও স্বজনদের মাঝে পুরো রমজান মাসজুড়ে ফ্রি ইফতার পৌঁছে দিচ্ছেন। হাসপাতালে কখন কোন সময় গুরুত্বপূর্ণ রোগী চলে আসে, ঠিক ইফতারের আগে গুরুতর রোগী আসলে স্বজনরা ওষুধ কিনতে যাবে নাকি ইফতার কিনতে? এসব বিষয় মাথায় রেখেই এম.এ রাজ্জাক খান এ উদ্যোগ নিয়েছেন। করোনা মহামারী সময়ে তিনি তার বাড়িতে রোগীদের আশ্রয় দিয়ে চিকিৎসালয় হিসেবে খুলে দিয়েছিলেন, সেটা এখনো চলমান রয়েছে। রাজ্জাক খানের মত গুনি মানুষ চুয়াডাঙ্গায় আরও জন্মগ্রহণ করুক। তার মতো দেখিয়ে আরও অনেক অনেক মানুষ সমাজের জন্য কি করতে হবে সেইভাবে তার কাছ থেকে অনুকরণী হিসেবে দৃষ্টান্ত করে এলাকার মানুষ সমাজের জন্য কিছু করুন এই আশাবাদ ব্যক্ত করি। সব শেষে তিনি নিজের ও সকলের বাবা মায়ের জন্য দোয়া চান। এছাড়াও বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) শামীম ভূইয়া, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম, চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার নুরুল ইসলাম মালিক। মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খান বলেন, আজ সকলের একত্রে পেয়ে নিজের কাছে ভালো লাগছে। আমি চুয়াডাঙ্গার সন্তান। আমার জেলার মানুষের কল্যাণে কাজ করতে চাই। আর্থিক অসচ্ছলতার কারণে অসহায় ও ছিন্নমূলের মানুষের মাঝে রমজান ও ঈদের আনন্দ থাকে না। তারাও মানুষ, তারাও চায়, একটু ভালো খাবার খেতে। তাই অসহায় মানুষের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সব সময় তাদের পাশে থেকে ভালো কিছু করতে চায়। এ সময় সকলের নিকট দোয়া চান তিনি। ইফতার অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার সকল মসজিদের ইমাম, খতিব ও জেলার বিশিষ্ট আলেম ওলামাগণ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহব্বুর রহমান, জেলা গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় সকলের মাঝে রাজ্জাক খানের পক্ষ থেকে ঈদ উপহার দেয়া হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা ওলামা পরিষদের সভাপতি ও বড় বাজার জামে মসজিদের পেশ ইমাম মুফতি জুনায়েদ আল হাবিবি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More