মেহেরপুর জেলার সব দোকানপাট প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ ঘোষণা

0

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলার সকল দোকানপাট, প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে। তবে খাবার, কাঁচাবাজার ও জরুরি সেবা এ আদেশের আওতামুক্ত। করোনা ভাইরাস সংক্রামণ ঠেকাতে এ নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসক। এছাড়াও যত্রতত্র ঘোরাফেরা করলে আইনি ব্যবস্থা গ্রহণের সর্তকতা ঘোষণা করা হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আতাউল গনি স্বাক্ষরিত জরুরি ঘোষণা সবার মাঝে প্রচারের জন্য সন্ধ্যা থেকে তিন উপজেলায় মাইকিং করা হয়। পাশাপাশি নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশের একাধিক দল।
জেলা প্রশাসকের নির্দেশনায় বলা হয়েছে- ‘করোনা ভাইরসা বিস্তার প্রতিরোধে জনস্বার্থে মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মেহেরপুর জেলার সকল দোকানপাট, প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে কাঁচামাল, মুদি দোকান, খাবারের দোকান, ওষুধের দোকান, হাসপাতাল ও জরুরি পরিসেবা এ আদেশের আওতামুক্ত থাকবে। এছাড়াও যত্রতত্র ঘোরাঘুরি না করে সকলকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য নির্দেশ দেয়া যাচ্ছে। কাউকে বাইরে যত্রতত্র ঘোরাঘুরি করতে দেখা গেলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে এ ঘোষণার পর থেকে ফাঁকা হয়ে গেছে মেহেরপুর জেলা শহরসহ উপজেলা ও গ্রাম পর্যায়ের গুরুত্বপূর্ণ বাজারগুলো। গ্রামের চায়ের দোকানাগুলোর আড্ডা জমায়েত ঠেকাতে মাঠে পুলিশের একাধিক টিম কাজ করছে বলে জানান জেলা প্রশাসক।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন