কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন

0

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া ইসলামী বিশ^বিদ্যলয় থানার একটি অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দ-প্রাপ্ত আসামি হলো সদর উপজেলার শিবপুর গ্রামের বাবলু হোসেনের ছেলে শিপন (২৮) এবং মৃত ইদ্রিস আলীর ছেলে রফিকুল আলম ওরফে বাদশা (৪০)।
আদালতসূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭ অক্টোবর রাত সাড়ে ১১টায় একটি হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেফতারকৃত শিপন ও রফিকুল আলমকে জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি এবং দেখানো মতে ইবি থানাধীন শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর হতে মাটিতে পুঁতে রাখা একটি বিদেশি পিস্তলসহ ৪ রাউন্ড গুলিভর্তি অস্ত্র উদ্ধার করে র‌্যাব-১২, সিপিসি-১এ অভিযানিক দল। এ ঘটনায় মামলা করে র‌্যাব-১২, সিপিসি-১এর জেসিও ডিএডি আলী আনছার বাদী হয়ে কুষ্টিয়া ইবি থানায় গ্রেফতার আসামি শিপন ও রফিকুল আলমের ১৮৭৮ সালের অস্ত্র আইনের দ:বি:১৯-এ ধারায় অভিযোগ এনে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ০১ নভেম্বরে আদালতে চার্জশিট দেয় পুলিশ।
কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌশুলী (পিপি) অ্যাড. অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানার এই অস্ত্র মামলাটিতে আসামি শিপন ও রফিকুল আলম বাদশার বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় অস্ত্র আইনের দ-বিধি অনুযায়ী সর্বোচ্চ সাজা যাবজ্জীন কারাদ-ের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন