সশস্ত্রবাহিনী রেকি করেছে : আজ মাঠে নামতে পারে

0

স্টাফ রিপোর্টার: সশস্ত্রবাহিনী গতকাল মঙ্গলবার সারাদিন চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে কোথায় কোথায় ক্যাম্প স্থাপন করা যায়, তা খতিয়ে দেখেছে। আর যেসব স্থান থেকে সেনানিবাসের দূরত্ব কম, এমন জায়গায় ক্যাম্প স্থাপন করা হবে না। এসব খতিয়ে দেখা শেষ হলে বুধবার থেকে সশস্ত্রবাহিনী মাঠে নামতে পারে বলে জানিয়েছেন আন্তবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ।
কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, সশস্ত্র বাহিনী ইতোমধ্যে কাজ শুরু করেছে। তারা বিভিন্ন জায়গাতে রেকি ও পর্যবেক্ষণ করছে। গতকাল মঙ্গলবার সারাদিন এ কাজ চলে। বুধবার সেনা মোতায়েনের সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন, কোথায় কোথায় ক্যাম্প প্রয়োজন, তা দেখা হচ্ছে। যেসব স্থান থেকে সেনানিবাসে ফিরে আসা সহজ বা কম দূরত্বের, সেখানে ক্যাম্প করা হবে না। সেখানে সেনানিবাস থেকেই টহলে যাবেন সেনাসদস্যরা।
সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার থেকে সশস্ত্র বাহিনী নিয়োজিত করার সিদ্ধান্ত জানায় সরকার। বলা হয়, এ সময় বিদেশ থেকে ফিরে আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাঁদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সশস্ত্র বাহিনীর মূল লক্ষ্য। সোমবার আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ লক্ষ্যের কথা বলা হয়। গত রাতে পাঠানো বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস সংক্রমণ রোধে সশস্ত্র বাহিনীর গৃহীত কার্যক্রমের বর্ণনা দেয়া হয়।
এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব বিভাগীয় ও জেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব এবং সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসরকারি প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত হওয়ার সিদ্ধান্তের কথা জানান। বিভাগীয় ও জেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত হবে।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন