ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু

0

মাথাভাঙ্গা মনিটর: চীনের উহান শহর থেকে আগত করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত ইউরোপের দেশ ইতালি। এক দিনের মৃত্যু সংখ্যা আগেরদিনকে ছাপিয়ে যাচ্ছে। লাশের শহরে পরিণত হয়েছে ইতালির বিভিন্ন শহর। গতকাল মঙ্গলবার একদিনে ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিলো ৬০১ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৮২০। একদিনে নতুন আক্রান্ত ৫ হাজার ২৪৯। সোমবার আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ৪ হাজার ৭৮৯।
দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৩৯৩। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৩২৬। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৪ হাজার ৩০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে।
প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি জনগনের সচেতনত বৃদ্ধি করতে মনে সাহস জোগাতে টেলিভিশনে ভাষণ দিয়েছেন। কারো যেন মনোবল এখনই দুর্বল হয়ে না যায়। করোনা মোকাবেলায় জনগণের জন্য বিভিন্ন ভাল পদক্ষেপ অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী।
একইসঙ্গে প্রশাসনে আরও নজরদারি বাড়ানো হয়েছে গোটা ইতালিতে। এরইমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত অঞ্চল লম্বারদিয়ায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ভাইরাস যতোদিন শেষ না হয় ততদিন ধৈর্য ধরে যেন সবাই চলাফেরা সীমিত করে এমন নির্দেশনা দেয়া হয়েছে।
অন্যদিকে রোমের মেয়র রাজ্জি বলেছেন, সমস্যা সমাধানে আমাদের সবার সতর্ক হতে হবে। সবাইকে বাসায় থাকতে আহ্বান জানাই। চলাফেরা একটু সীমিত করুন। কঠিন সময় পার করছে আমাদের দেশে।
তিনি বলেন, মাস্ক সমস্যা সমাধান হতে যাচ্ছে। ইতোমধ্যে রোমের জন্য কিছু মাস্ক আমাদের হাতে এসে পৌঁছেছে। শিগগিরই আরও দেড় লাখ মাস্ক পর্যায়ক্রমে আসতে থাকবে।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন