দামুড়হুদার কুড়–লগাছিতে ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

0

 

খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদকমুক্ত করতে সহয়তা করে

হাসেম রেজা: নিয়মিত খেলাধুলা ও শরীরচর্চা দেহ ও মনের সুস্থতার পাশাপাশি নিয়মানুবর্তিতা ও সময়নিষ্ঠতার শিক্ষা দেয়। পারস্পরিক সৌহার্দ্যবোধ সৃষ্টি করে। খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদকমুক্ত সমাজ ও দেশ গঠন সহয়তা করতে পারে। তাই আমাদেরকে মাদককে না বলতে হবে। নেশা ছেড়ে কলম ধরতে হবে এবং মাদকমুক্ত সমাজ গড়তে হবে। গতকাল শনিবার রাতে কুড়–লগাছিতে ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর।

তিনি আরও বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও শরীর চর্চায় নিজেদের সম্পৃক্ত করতে পারলে তাদের শারীরিক সক্ষমতা ও মানসিক দৃঢ়তা অনেকাংশে বৃদ্ধি পাবে। যার ফলে তারা পঠন-পাঠন ও জ্ঞান অর্জনে অধিকতর পারদর্শী এবং দক্ষ ও আলোকিত মানব সম্পদে পরিণত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখবে। বিশেষ অতিথি দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলি মুনছুর বাবু বলেন, সুস্থ দেহ সুস্থ মনের আঁধার। দেহ সুস্থ না থাকলে মানুষ সুস্থ থাকতে পারে না। কারণ খেলাধুলার মাধ্যমে মানুষ শরীরচর্চা ও বুদ্ধিবৃত্তির সমন্বয় সাধন করে মেধা বিকাশের পথ সুগম করে। খেলাধুলা দেহকে সতেজ, সচল ও কর্মঠ করে।

কুড়–লগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. এনামুল করিম ইনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রহমতুল্লা, দর্শনা পৌর আ.লীগের সভাপতি দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান, দামুড়হুদা উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাকারিয়া আলম, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস, তদন্ত আবুল কালাম, দর্শনা নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক আরিফ, দামুড়হুদা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, কুড়–লগাছি ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, আ.লীগ নেতা হাসমত আলী, লিয়াকত আলী, আবু ছিদ্দিক, আব্দুর রশিদ, জুলু, জামান তারিক, জাহাঙ্গীর, শফিক, আশা, ইনচান, নাজমুল, রেকাব আলী, আসাদুল হক, শিক্ষক আরিফুল ইসলাস, আশরাফুল হক, যুবলীগ নেতা আব্দুস সালাম ভুট্টু, মামুন, দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববি, দর্শনা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, কুড়–লগাছি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রমযান আলী, সম্পাদক ফারুক হোসেন, অপু সরকার প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন রাজন, মোকছেদুল মালিতা, বাবলু, সোহেল, তাজমীর, রাজু, হাসান, কুদ্দুস, সাগর, ইমরান, আতিয়ার, সুজন, খোকন, মেহেদী, মনিরুল, পাইলট, ইমতিয়াজ, হারুন। ইউনিয়ন পরিষদের আয়োজনে মোট ১৬টি দলের অংশগ্রহণে ফাইনাল খেলায় মুখোমুখি হয় মহেশপুর ব্যাডমিন্টন ক্লাব একাদশ ও দর্শনা মুসলিম জুয়েলার্স একাদশ। ২-১ সেটে দর্শনা মুসলিম জুয়েলার্স একাদশের অন্তু ও দিপু জুটিকে পরাজিত করে মহেশপুর ব্যাডমিন্টন ক্লাব একাদশের রাসেল ও সাফায়েত জুটি চ্যাম্পিয়ন হয়। সেরা খেলোয়াড় নির্বাচিত হন মহেশপুর ব্যাডমিন্টন ক্লাব একাদশের সাফায়েত। খেলা পরিচালনা করেন ঠা-ু, সুজন ও হাসান। পরে প্রধান অতিথি বিজয়ী দলকে একটি বড় খাসি ছাগল ও পরাজিত দলকে একটি ছোট খাসি ছাগল তুলে দেন। অনুষ্ঠান পরিচালনা করেন মোকছেদুল।

Loading Facebook Comments ...

প্রত্যুত্তর দিন

অনুগ্রহ করে আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে আপনার নাম লিখুন